সিলেটটুডে ডেস্ক

১৩ ফেব্রুয়ারি , ২০১৯ ১৪:৩৩

৯ বছর পর মধুর ক্যান্টিনে ছাত্রদল

দীর্ঘ নয় বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে গিয়েছে ছাত্রদল। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনকে কেন্দ্র করে মধুর ক্যান্টিনে প্রবেশ করে ছাত্রদল। এছাড়া সেখানে প্রবেশ করেন বাম ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা। ফলে সব দলের অবস্থানে আবারো মুখর ছাত্র রাজনীতির আঁতুড়ঘর খ্যাত মধুর ক্যান্টিন।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার এবং সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকির নেতৃত্বে ছাত্রদলের নেতাকর্মীরা মধুর ক্যান্টিনে অবস্থান নেয়। পরে তাদের সঙ্গে যোগ দেয় কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান। এসময় তারা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনের সঙ্গে কুশল বিনিময় করেন।

ক্যান্টিনে অন্য টেবিলে বসা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি তুহিন কান্তি দাসের সঙ্গেও করমর্দন করেন ছাত্রদলের দুই নেতা।

এদিকে মধুর ক্যান্টিনের ভেতরে বাইরে সকাল থেকে ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী অবস্থান নেয়। মুহুর্মুহু স্লোগানে নিজেদের অবস্থান জানান দেন তারা। সব ছাত্র সংগঠনের অবস্থানের কারণে দীর্ঘ ৯ বছর পর আবারো চাঙা মধুর ক্যান্টিন।

ছাত্রদলের নেতাকর্মীরা জানিয়েছে, ডাকসু নির্বাচনের সর্বশেষ পরিস্থিতি ও তাদের অবস্থান জানাতে আজ মধুর ক্যানটিনে সংবাদ সম্মেলন করবেন তারা।

সর্বশেষ ২০১৭ সালের অগাস্টে ডাকসু নির্বাচনের দাবিতে বাম ছাত্র সংগঠনগুলোর ডাকা উন্মুক্ত আলোচনায় অংশ নিতে মধুর ক্যান্টিনে আসার পথে ছাত্রলীগের ধাওয়ায় ফিরে যেতে হয়েছিল ছাত্রদলের নেতাকর্মীদের।

শুরু থেকেই ডাকসু নির্বাচনকে ঘিরে ক্যাম্পাসে সব সংগঠনের সহাবস্থান নিশ্চিত করার দাবি জানিয়ে আসছিল ছাত্রদল। ২ ফেব্রুয়ারি উপাচার্যের কাছে দেওয়া স্মারকলিপিতে ডাকসু ও হল সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে ক্যাম্পাস ও হলগুলোতে ন্যূনতম তিন মাস সব সংগঠনের সহাবস্থান ও স্বাভাবিক রাজনৈতিক কর্মকাণ্ডের পরিবেশ নিশ্চিত করার দাবি জানিয়েছিল তারা।

তবে তাদের ওই সময় না দিয়েই গত ১১ ফেব্রুয়ারি ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করেছে কর্তৃপক্ষ। তফসিল অনুযায়ী, আগামী ১১ মার্চ ডাকসু ভোট অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে প্রার্থী হওয়ার শেষ সময় ২ মার্চ; যাচাই-বাছাই শেষে প্রার্থী তালিকা প্রকাশ হবে ৩ মার্চ। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ হবে ৫ মার্চ।

আপনার মন্তব্য

আলোচিত