শাবি প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি , ২০১৯ ২০:৪৯

শাবির ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। ১৯৯১ সালের এই দিনে ৩টি বিভাগে ১২০ জন শিক্ষার্থী নিয়ে আনুষ্ঠানিকভাবে শিক্ষা কার্যক্রম শুরু হয় এই বিশ্ববিদ্যালয়ের।

২৮তম বছর পেরিয়ে ২৯তম বছরে পদার্পণ করেছে বিশ্ববিদ্যালয়টি। বর্তমানে ২৮টি বিভাগ এবং ২টি ইন্সটিটিউশনের অধীনে প্রায় সাড়ে পাঁচশত শিক্ষক এবং ১২ হাজার শিক্ষার্থী রয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার (১৩ ফেব্রুয়ারি) বিভিন্ন কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সকাল সাড়ে ৯টায় প্রশাসনিক ভবন-২ এর সামনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরবর্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ১০টায় প্রশাসনিক ভবনের সামনে থেকে উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের অংশগ্রহণে আনন্দ শোভাযাত্রা বের করে মুক্তমঞ্চে গিয়ে কেক কাটা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ শাবি পরিবারের সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে বিশ্ববিদ্যালয়কে আরো এগিয়ে নিয়ে যেতে চাই। বিশ্ববিদ্যালয়ের ধারাবাহিক সফলতাকে ধরে রাখতে হলে সবার সার্বিক সহযোগিতা প্রয়োজন।

তিনি বলেন, আমরা বিগত দিনগুলোতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণার দিকে গুরুত্ব দিয়েছি। সামনে এই বিষয়গুলোতে আরো বেশি পরিমাণে কাজ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত