সিলেটটুডে ডেস্ক

১৯ ফেব্রুয়ারি , ২০১৯ ১৫:০৩

আন্তর্জাতিক হাঁটা দিবসে লিডিং ইউনিভার্সিটির পদযাত্রা

লিডিং ইউনিভার্সিটিতে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক হাঁটা দিবস।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় লিডিং ইউনিভার্সিটির ক্যাম্পাস থেকে আন্তর্জাতিক হাঁটা দিবস উপলক্ষে লিডিং ইউনিভার্সিটি এবং হেল্প ফর ইউ প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে পদযাত্রা বের হয়।

পরে কামালবাজার ব্রিজ থেকে পুনরায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে পদযাত্রাটি সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়।

অনুষ্ঠানসমূহে লিডিং ইউনিভার্সিটির আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন, রেজিস্ট্রার (অব.) মো. শাহ আলম, পিএসসি, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এতে আরও উপস্থিত ছিলেন সিলেট সমাজ সেবা অধিদপ্তরের কর্মকর্তা রফিক আহমেদ।
 
বিশ্বের শক্তিশালী অবকাঠামো সুস্থ মানব শক্তি গড়ে তোলার লক্ষ্যে হাঁটি, স্বাস্থ্য গড়ি, পরিবেশবান্ধব পদযাত্রা ও গণস্বাক্ষর কর্মসূচির অংশ হিসেবে লিডিং ইউনিভার্সিটি এই পদযাত্রার আয়োজন।

পদযাত্রায় শেষে আন্তর্জাতিক হাঁটা দিবসের প্রতিষ্ঠাতা ও পায়ে হেঁটে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রমকারী প্রথম এশিয়ান নারী জান্নাতুল মাওয়া রুমা বলেন, সুস্থ থাকতে চাইলে পায়ে হাঁটার কোন বিকল্প নেয়। নিজেদেরও হাঁটতে হবে এবং অন্যদেরকেও হাঁটতে উৎসাহিত করতে হবে।

তিনি বলেন, একটি সম্মিলিত উদ্যোগের মাধ্যমেই বাস্তবায়িত হবে আন্তর্জাতিক হাঁটা দিবস। এ বিষয়ে সরকারি ও আন্তর্জাতিক পৃষ্ঠপোষকতা প্রয়োজন। লিডিং ইউনিভার্সিটি এ পদযাত্রার আয়োজন সহযোগিতা করার জন্য আমি বিশ্ববিদ্যালয়েল কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা জানাচ্ছি।

আপনার মন্তব্য

আলোচিত