সিলেটটুডে ডেস্ক

২৪ ফেব্রুয়ারি , ২০১৯ ১৫:৪৪

ডাকসু নির্বাচন: ছাত্রলীগের পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ক্ষমতাসীন ছাত্রলীগের পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করা হয়েছে।

রোববার (২৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে ডাকসু নির্বাচনে দলীয় মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করেন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস।

প্যানেলে সহ-সভাপতি পদে প্রার্থী হিসেবে থাকছেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। আর সাধারণ সম্পাদক পদে প্রার্থী রাখা হয়েছে সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে।

সনজিতকে ছাত্রলীগের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্বে দেওয়া হয়েছে। ছাত্রলীগের প্যানেলে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নাম ঘোষণা করা হয়েছে সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদের প্রার্থী হিসেবে।

ডাকসু নির্বাচনের পূর্ণাঙ্গ প্যানেল ছাড়াও হল কমিটি নির্বাচনের জন্য প্রার্থীদের নাম ঘোষণা করেছে ছাত্রলীগ।

২০১৮ সালের আগস্টে শোভনকে সভাপতি ও রাব্বানীকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের বর্তমান কমিটি গঠিত হয়। তখনই ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটি গঠিত হয়, যাতে পদ পান সাদ্দাম। তারা তিনজনই আইনের শিক্ষার্থী ছিলেন।

শোভনের বাড়ি কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে, তার দাদা ও বাবা দুজনই আওয়ামী লীগের নেতা ছিলেন। রাব্বানীর বাড়ি মাদারীপুরে, সাদ্দামের বাড়ি পঞ্চগড় জেলায়।

নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহের শেষ সময় ২৫ ফেব্রুয়ারি। প্রার্থী হওয়ার শেষ সময় ২ মার্চের পরদিন বাছাই শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

দীর্ঘ ২৮ বছর পর ১১ মার্চ ডাকসুর পাশাপাশি হল ছাত্র সংসদের নির্বাচনের তারিখ ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত হলগুলোতে স্থাপিত ভোটকেন্দ্রে শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে ভোট দেবেন।

এদিকে ছাত্রলীগ নেতৃত্বাধীন ছাত্র সংগ্রাম পরিষদ একসঙ্গে প্যানেল দেওয়ার কথা থাকলেও রোববার আলাদা প্যানেল ঘোষণা করেছে এ জোটের শরিক সংগঠন বাংলাদেশ ছাত্র মৈত্রী।

রোববার দুপুরে মধুর ক্যান্টিনে আলাদা প্যানেল ঘোষণা করেন ওয়ার্কার্স পার্টি সমর্থক এই বাম সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী আবদুল মোতালেব জুয়েল।

২৫ সদস্যের প্যানেলে ছাত্র মৈত্রীর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রাসেল শেখকে ডাকসুর সহ-সভাপতি প্রার্থী করা হয়েছে।

অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি সনম সিদ্দিকী শিতিকে ডাকসুর সাধারণ সম্পাদক এবং আরেক সহ-সভাপতি সানজীদা বারীকে সহ-সাধারণ সম্পাদক পদে প্রার্থী করা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত