শাবি প্রতিনিধি

০৩ আগস্ট, ২০১৫ ২২:৪২

শাবিতে এএনপি চ্যাম্পিয়ন্স লীগ শুরু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এএনপি চ্যাম্পিয়ন্স লীগ শুরু হয়েছে।বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান সমিতি তৃতীয়বারের মতো এ চ্যাম্পিয়ন্স লীগের আয়োজন করেছে।

নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের দ্বারা গঠিত এফসি বিগম্যান, ক্রসফায়ার, এ্যাভেঞ্জার ও ব্যাকবে ার নামক চারটি দল এই ফুটবল প্রতিযোগিতায় অংশগ্রহন করে।

সোমবার দুপুর ৪ টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমে এই ফুটবল লীগের উদ্ভোধন করেন নৃবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক এ.কে.এম. মাযহারুল ইসলাম। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শাহজাহান মিয়া, নৃবিজ্ঞান সমিতির সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন প্রমুখ।

এর আগে নৃবিজ্ঞান বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী জড়ো হয়ে ক্যাম্পাসে র‌্যালীর আয়োজন করেন। র‌্যালীটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মুক্তমে এসে শেষ হয়।

উদ্ভোধনের প্রথম দিনেই দুটি খেলা মাঠে গড়ায়। উদ্বোধনী ম্যাচে শক্তিশালী ক্রসফায়ারের মোকাবেলা করে শিরোপার আরেক দাবিদার এফসি বিগম্যান। তবে এ খেলায় কেউ কাউকে পরাজিত করতে পারেনি। গোল শূন্য ড্র নিয়েই মাঠ ছাড়েন উভয় দলের খেলোয়াড়েরা।

দিনের অপর খেলায় ব্যাকবেআর মোকাবেলা করে শক্তিশালী এ্যাভেঞ্জার। টান টান উত্তেজনাপূর্ণ এ ম্যাচে এ্যাভেঞ্জারকে ২-০ গোলে পরাজিত করে ব্যাকবেআর।

খেলায় রেফারী হিসেবে দায়িত্ব পালন করেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সাইফুল মাহমুদ।

নৃবিজ্ঞান সমিতির সাধারণ সম্পাদক সাখাওয়াত জানান, নৃবিজ্ঞান সমিতি প্রতি বছর এসিএল আয়োজন করে। এরই ধারাবাহিকতায় তৃতীয়বারের মতো এ আয়োজন করলো সমিতি। বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীর মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় রাখতে এ আয়োজন বলে তিনি মন্তব্য করেন।

 

 

আপনার মন্তব্য

আলোচিত