শাবি প্রতিনিধি

০৬ মার্চ, ২০১৯ ২২:৪০

শাবি’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে দুইদিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা’১৯ সম্পন্ন হয়েছে।

বুধবার (৬ মার্চ) বিকাল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে খেলাধুলা বিষয়ক উপ-কমিটির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার অনুষ্ঠানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-১৯ 'র সদস্য সচিব চৌধুরী সউদ বিন আম্বিয়া, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানবৃন্দ, হল প্রভোস্টবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, দপ্তর প্রধানগণ, শিক্ষক-শিক্ষার্থী ও  কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় শিক্ষার্থীদের অংশগ্রহণের গুরুত্ব রয়েছে। খেলাধুলার মাধ্যমে তাদের শারীরিক সুস্থতা নিশ্চিত হয় এবং একইসাথে তাদের মধ্যে ভাতৃত্ববোধ জাগ্রত হয়। তবে খেলায় অংশগ্রহণ করে যাতে কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সেদিকে সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকতে হবে।’

তিনি আরো বলেন,  বিশ্ববিদ্যালয়ের খেলাধুলার জন্য ইনডোর স্টেডিয়াম নির্মাণ করা হবে। এছাড়া কেন্দ্রীয় খেলার মাঠে গ্যালারী নির্মাণ ও মাঠ সংস্করণ করা হবে। আগামীতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করতে প্রতিবন্ধীদের জন্য বিভিন্ন ইভেন্ট থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য।

এর আগে গতকাল (মঙ্গলবার) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য । দুইদিনব্যাপী এ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

এবারের ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্ট অংশগ্রহণ করে বর্ষসেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছে পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান রিজভী ও অর্থনীতি বিভাগের ৪র্থ বিভাগের শিক্ষার্থী মাহফুজা তানিয়া।

পরে পুরষ্কার বিতরণকালে বিভিন্ন ইভেন্টের ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী প্রতিযোগীকে মেডেল পরিয়ে দেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উল্লেখ্য, এবারের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের মোট ২১টি ইভেন্টে ২৮৯জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এছাড়া শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের জন্য ছিল আরো ১৩টি ইভেন্টের খেলা।

আপনার মন্তব্য

আলোচিত