ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি প্রতিনিধি

০৭ মার্চ, ২০১৯ ২০:৪৩

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

নানান আয়োজনের মধ্য দিয়ে ঢাকার বেসরকারি বিশ্ববিদ্যালয় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি উদযাপন করল আন্তর্জাতিক নারী দিবস।

মূলত ৮ মার্চ বিশ্বব্যাপী এ দিনটি উদযাপিত হলেও তার একদিন আগেই ৭ মার্চ (বৃহস্পতিবার) রাজধানীর আফতাবনগরে নারী দিবস উপলক্ষে র‌্যালি, চলচ্চিত্র প্রদর্শন ও বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

‘থিঙ্ক ইকুয়াল, বিল্ট স্মার্ট, ইনোভেট ফর চেঞ্জ’ থিমের ওপরে আলোচনায় অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি ও মলিকুলার বায়োলজি বিভাগের অধ্যাপক  ড. হাসিনা খান, সংগীত শিল্পী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের চেয়ারপার্সন রেজওয়ানা চৌধুরী বন্যা, বাংলাদেশ পরিবেশ আইনজীবী সমিতির প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান এবং ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. ফকরুল আলম। বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠেয় এ আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান।

বক্তারা, পরিবার থেকে শুরু করে সকল ক্ষেত্রে নারীদের সম-অধিকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত অধিকার আদায়ে সোচ্চার থাকার পরামর্শ দেন। অনুষ্ঠানে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত