সিকৃবি প্রতিনিধি

১০ মার্চ, ২০১৯ ১৫:৪৮

সিকৃবিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) আন্তর্জাতিক নারী দিবস-২০১৯ পালিত হয়েছে। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল 'সবাই মিলে ভাবো, নতুন কিছু করো, নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো'।

রোববার (১০ মার্চ) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে থেকে একটি র‌্যালি বের হয়।

র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে বৈশাখী চত্বরে এসে শেষ হয়। পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভার মধ্য দিয়ে আয়োজন সমাপ্ত হয়।

ড. আসমাউল হুসনার সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মতিয়ার রহমান হাওলাদার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নারীদের নারী হিসেবে না ভাবে মানুষ হিসেবে ভাবতে হবে। আমাদের দেশের নারীরা আজ দেশের সকল গুরুত্বপূর্ণ জায়গায় ভূমিকা রাখছেন।

নারীদের চলার পথকে বেগবান করতে সবাইকে সচেষ্ট ভূমিকা রাখার কথা তিনি জানান।

উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. মিটু চৌধুরী, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহম্মদ, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ নূর হোসেন মিঞা, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. জিতেন্দ্র নাথ অধিকারী, ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. আবুল কাশেম, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডিন প্রফেসর ড. সানজিদা পারভিন রিতু, ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. এ টি এম মাহবুব-ই-ইলাহী, সহকারী প্রক্টর ড. শরীফুন্নেসা মুনমুন, প্রফেসর ড. নাসরিন সুলতানা লাকী, চিফ মেডিকেল অফিসার ড. অসিম রঞ্জন রায়সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা, কর্মচারী ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত