সিলেটটুডে ডেস্ক

১০ মার্চ, ২০১৯ ১৭:১৩

সিকৃবিতে ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে ৩ দিন ব্যাপী “থিসিস অ্যান্ড টেকনিক্যাল রিপোর্ট রাইটিং” শীর্ষক  প্রশিক্ষণ কর্মশালায় শুরু হয়েছে।

রোববার (১০মার্চ) এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার।

এসময় তিনি বলেন, ‘আমাদের দেশে প্রতি বছর প্রচুর মৌসুমী ফল-মূল, শাক-সবজি উৎপাদন হয়। এই সকল কৃষি পণ্যের সুষ্ঠু ব্যবস্থাপনা বিতরণ ও বাজারজাত করতে না পারায় কৃষকেরা ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হয়। কৃষকদেরকে এ লোকসান থেকে মুক্ত করার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কার্যকরী গবেষণা করতে হবে।’

আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড.এ.এফ.এম. সাইফুল ইসলামের সভাপতিত্বে এবং কোর্স কোর্ডিনেটর প্রফেসর ড. মো. আবু সাঈদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. জসিম উদ্দিন আহাম্মদ।

এ সময় ডিন কাউন্সিলের আহবায়ক ও কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মো. আবুল কাশেম, মৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহা. তরিকুল আলম, পোস্ট-গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল ইসলামসহ কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের বিভাগীয় চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

৩ দিন ব্যাপী প্রশিক্ষণে কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের এম.এস. পর্যায়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করছেন।

আপনার মন্তব্য

আলোচিত