সিলেটটুডে ডেস্ক

১১ মার্চ, ২০১৯ ১৬:৪৭

ওএমআর মেশিনে ডাকসু নির্বাচনের ভোট গণনা চলছে

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু ও হল সংসদ নির্বাচনে বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল ও রোকেয়া হল ছাড়া বাকি ১৬টি হলের ভোট সম্পন্ন হয়েছে।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক আবদুল বাছির জানিয়েছেন, প্রতিটি কেন্দ্রে অপটিক্যাল মার্ক রিকগনিশন (ওএমআর) কাউন্টারে ভোট গণনা চলছে। হল সংসদের ভোট হলেই ঘোষণা করা হবে। পরে সব কেন্দ্রের ফলাফল একীভূত করে কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর ফলাফল দেওয়া হবে।

তবে ভোটে অনিয়ম ও কারচুপির অভিযোগ তুলে ছাত্রদল, বাম জোট, কোটা আন্দোলনসহ বেশ কয়েকটি প্যানেল ভোট শেষ হওয়ার আগেই এ নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে।

সোমবার (১১ মার্চ) সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে একসঙ্গে এ নির্বাচনের ভোট শুরুর কথা থাকলেও অনিয়মের অভিযোগে শিক্ষার্থীদের বিক্ষোভে  বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল ও রোকেয়া হলে ভোট গ্রহণ বিঘ্নিত হয়।

ফলে ১৬টি কেন্দ্রের ভোট গ্রহণ বেলা ২টায় শেষ হয়ে গেলেও ওই দুই হলের ভোট তখনও চলছিল।

অধ্যাপক আবদুল বাছির বলেন, ভোট গণনার জন্যে ১২টি মেশিন রয়েছে। সোয়া ৩টা থেকে হলভিত্তিক ভোট গণনা শুরু হয়েছে। সবগুলো পদের ভোট গণনা শেষ করতে অন্তত এক ঘণ্টা লাগবে। প্রথমে ১২টি হলের ফল শেষ করে ওই মেশিন নিয়ে অন্য হলের ফল গণনা করা হবে।

রিটার্নিং কর্মকর্তা জানান, কুয়েত মৈত্রী হলে ভোট শেষ হবে ৫টা ১০ মিনিটে। রোকেয়া হলে ৩টা ১০ মিনিটে শুরু হওয়ায় আরও তিন ঘণ্টা লাগবে ভোট শেষ হতে।

সব ভোট গণনা শেষে কেন্দ্রীয় সংসদের ফলাফল দেওয়া হবে বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

আপনার মন্তব্য

আলোচিত