শাবি প্রতিনিধি

১৭ মার্চ, ২০১৯ ১৯:৩৫

শাবিতে বঙ্গবন্ধুর ৯৯তম জন্ম বার্ষিকী পালিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে রবিবার (১৭ মার্চ) সকাল সাড়ে ৯ টায় বঙ্গবন্ধু চত্ত্বরে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। উপাচার্যের পুষ্পস্তবক অর্পণ শেষে দিবস উদযাপন কমিটি, শিক্ষক সমিতি, কর্মকর্তাকর্মচারী সমিতি ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।  

পরে ৯টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়। এসময় শিক্ষক সমিতির সভাপতি ড.এস এম সাইফুল ইসলাম এর সঞ্চালনায় বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এসময় উপাচার্য বলেন, আজকের এই দিনে বাঙালী জাতির মুক্তির দিশারী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেছিলেন। আমরা তার কাছে চিরঋণী, কারণ আজকের বাংলাদেশ যে অবস্থায় আছে তা একমাত্র সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর কারণে। বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়ন করতে হলে তার রেখে যাওয়া অসমাপ্ত  কাজগুলো আমাদের সম্পন্ন করতে হবে। এসময় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা-কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল সকাল ১০টায় স্কুল ছাত্রছাত্রীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা, সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে বঙ্গবন্ধুকে নিয়ে ডকুমেন্টারি প্রদর্শর্নী বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল  এবং সন্ধ্যা সাড়ে ৬ টায় বঙ্গবন্ধুর বিদেহী আত্মার  মাগফেরাত কামনায় প্রার্থনা।

আপনার মন্তব্য

আলোচিত