রবিবার, ২১ জুলাই ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১৯ মার্চ, ২০১৯ ১৭:৩৬

সিকৃবিতে কুকুর হত্যার প্রতিবাদে মানববন্ধন

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কুকুরকে বিষ খাইয়ে মেরে ফেলার প্রতিবাদে মানববন্ধন করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৯ মার্চ)  দুপুর ১ টার সময় সাধারণ সকল শিক্ষার্থীদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধনের আয়োজন করা হয়।  

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন সিলেট শাখার সাধারণ সম্পাদক  আব্দুল করিম চৌধুরী কিম, বিশ্ববিদ্যালয়ের সার্জারী ও থেরিওজেনলজি বিভাগের অধ্যাপক নাসরিন সুলতানা লাকীসহ বিশ্ববিদ্যালয়ের ৬ টি অনুষদের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী।

মানববন্ধনে শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, সোমবার সন্ধ্যা সাত টার পর সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি ও ইমিউনলজি বিভাগের অধ্যাপক সুলতান আহমদ টিপুর নির্দেশে কুকুরপ্রতি ১০০ টাকার বিনিময়ে  বিশ্ববিদ্যালয়ের প্রিভেন্টিভ সেকশনের কর্মচারী জুয়েল ক্যাম্পাসের কুকুরদের বিষ খাওয়ায়।

বিষ খাওয়ানোর  সাথে সাথেই দুইটা কুকুর মারা যায়। আরও অনেক গুলো কুকুর ছুটোছুটি করতে থাকলে শিক্ষার্থীরা কুকুরগুলোকে ধরে প্রাথমিক চিকিৎসা দেয়।

পরে শিক্ষার্থীদের কাছে ধৃত ঐ ব্যক্তি স্বীকার করে সে প্রায় ১৮ টি কুকুরকে বিষ খাইয়েছে এবং তাকে বিশ্ববিদ্যালয়েরই একজন শিক্ষক এর নির্দেশ দিয়েছেন। 

সোমবার রাতে এই ঘটনার পরে অনলাইনে শিক্ষার্থীরা এইসব নিয়ে  লেখালেখি করেন। এর প্রেক্ষিতে আজ মানববন্ধন করে শিক্ষার্থীরা।  

ভবিষ্যতে কেউ এরকম কাজ না করতে পারে সেজন্য  মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীরা এই অমানবিক ঘটনার তীব্র নিন্দা জানান এবং এই ঘটনার সাথে জড়িত সকলের দৃষ্টান্ত মূলক শাস্তির আবেদন জানানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত