সিলেটটুডে ডেস্ক

২১ মার্চ, ২০১৯ ১৭:০৮

ভারতে মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রভাষকের গবেষণাপত্র উপস্থাপন

মেট্রোপলিটন ইউনিভার্সিটির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রভাষক রাহাতারা ফেরদৌসী ভারতের সিকিমে দুটি আন্তর্জাতিক সেমিনারে গবেষণাপত্র উপস্থাপন করেছেন।

সিকিম ম্যানিপাল ইন্সটিটিউট এই সেমিনার দুটির আয়োজন করে। আন্তর্জাতিক সেমিনার দুটিতে বাংলাদেশ থেকে একমাত্র প্রতিনিধি ছিলেন রাহাতারা ফেরদৌসী।

বৃহস্পতিবার (২১ মার্চ)  বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখা থেকে এই তথ্য জানানো হয়।

রাহাতারা ফেরদৌসী ‘ইন্টারন্যাশনাল সিম্পোজিয়াম অন কম্পিউটার ভিশন এন্ড মেশিন ইন্টেলিজেন্স ইন মেডিকেল ইমেজ অ্যানালাইসিস (আইএসসিএমএম)-২০১৯’ এবং ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন অ্যাডভান্সড কম্পিউটেশনাল এন্ড কমিউনিকেশন প্যারাডিজমস (আইসিএসিসিপি)-২০১৯’ সেমিনার দুটিতে গবেষণাপত্র উপস্থাপন করেন।

প্রথম সেমিনারে ‘লাইকলিহুড প্রেডিকশন অব ডায়াবেটিস ইউজিং ডাটা মাইনিং টেকনিকস’ এবং দ্বিতীয় সেমিনারে ‘লোয়ামি, অ্যা ক্লাউড বেইজড মিডলওয়্যার ফর আইওটি বেইজড সার্ভিস ডিসকভারি’ শীর্ষক গবেষণাপত্র উপস্থাপন করেন।

বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে সফলভাবে গবেষণাপত্র উপস্থাপন করায় প্রভাষক রাহাতারা ফেরদৌসীকে মেট্রোপলিটন ইউনিভার্সিটি পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী এবং উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন।

আপনার মন্তব্য

আলোচিত