শাবি প্রতিনিধি

২৪ মার্চ, ২০১৯ ১৮:১৬

ছাত্রলীগ নেতার ওপর হামলাকারীদের বহিষ্কারের দাবিতে শাবিতে মানববন্ধন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী ও বাংলা বিভাগ ছাত্রলীগের যুগ্ম সম্পাদক রাজীব সরকারের ওপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন করেছেন তার নিজ বিভাগের শিক্ষার্থীরা।

রবিবার (২৪ মার্চ) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন পরবর্তী এক সমাবেশে রাজীব সরকারের ওপর হামলায় জড়িতদের বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কারের দাবি জানান তারা।

বাংলা সমিতি’র সাধারণ সম্পাদক রাকিবুল হাসান মিলনের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন বিভাগের শিক্ষার্থীর্  রণদা প্রসাদ তালুকদার, রুবাইয়াত, আসহাব কবির চৌধুরী প্রমুখ।

সমাবেশে রুবাইয়াত বলেন, মানুষের দলমত ভিন্ন পন্থা থাকতে পারে। কিন্তু একজন শিক্ষার্থী হয়ে কীভাবে আরেকজন শিক্ষার্থীকে হত্যার উদ্দেশ্যে হামলা চালাতে পারে সেটা বোধগম্য নয়।

তিনি বলেন, “অপরাধী কোনো দল বা মতের হতে পারে না। অপরাধীদের কোনো ধর্ম থাকতে পারে না। যারা এ ধরনের ঘৃণ্য কাজ করেছে তাদের বিশ্ববিদ্যালয়ে পড়ার ন্যুনতম যোগ্যতা হারিয়েছে। আমরা প্রশাসনের কাছে অনুরোধ জানাই, বিশ্ববিদ্যালয় থেকে সন্ত্রাসীদের বহিষ্কার করে সুশাসন প্রতিষ্ঠা করতে।”

গত শনিবার শাবি ছাত্রলীগের সিনিয়র নেতা মুশফিকুর রহমান ভূইয়ার অনুসারি রাজিব সরকারের মাথায় ও পিঠে কুপিয়ে আহত করে সাংস্কৃতিক সম্পাদক শাখাওয়াত হোসেনের অনুসারিরা।

রাজীবের দাবি, ইংরেজী বিভাগের শিক্ষার্থী মুজাহিদুল ইসলাম রিশাদ, আইপিই বিভাগের মাহবুব শোভন, বাংলা বিভাগের কাওসার আহমেদ সোহাগ, লোক প্রশাসন বিভাগের সুমন মিয়া, সুজন বৈষ্ণব, আব্দুল বারী সজীব, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ইফতেখার আহমেদ রানা, সমুদ্রবিজ্ঞান বিভাগের আমিনুল ইসলাম তাকে হত্যার উদ্দেশ্যে মাথায় ও পিঠে ইট, জিআই পাইপ ও দা দিয়ে অতর্কিত হামলা চালায়।

গুরুতর আহত অবস্থায় রাজীবকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। তার মাথায় ২৬ টি ও পিঠে ৪০ টির মতো সেলাই সেলাই লাগে বলে সাথে থাকা বন্ধুরা জানিয়েছেন।

সার্বিক বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন বলেন, “হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। মামলার করা জন্য কাজ প্রক্রিয়াধীন। মামলা হলে আমরা জানাব।”

আপনার মন্তব্য

আলোচিত