বৃহস্পতিবার, , ২৫ এপ্রিল ২০১৯ ইং

শাবি প্রতিনিধি

২৬ মার্চ, ২০১৯ ১৪:৫২

বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ শাবি প্রেসক্লাবের

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে তরুণ প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার লক্ষ্যে  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘আলোকচিত্র প্রদর্শনী ও ‘বঙ্গবন্ধুর আত্মজীবনী’ বই বিতরণ করেছে  সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব’।

মঙ্গলবার (২৬ মার্চ) সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে দিনব্যাপী ‘খবরের পাতায় স্বাধীনতার কথা’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। পরবর্তীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বইটি স্কুল শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রেসক্লাবের সভাপতি জিয়াউল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জুনেদ আহমদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, এটি একটি অসাধারণ উদ্যোগে। স্কুলের শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়লে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবে। স্বাধীনতায় বঙ্গবন্ধুর আত্মত্যাগ সম্পর্কে জানা যাবে। বঙ্গবন্ধুর সম্পর্কে জানার জন্য আরও বই রয়েছে সেগুলোও পড়তে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, সবাইকে দেশের জন্য কাজ করতে হবে। দেশের স্বার্থে কাজ করতে হবে। আর এ জন্য মনোযোগ সহকারে পড়াশোনা করতে হবে।

আলোকচিত্র প্রদর্শনী সম্পর্কে তিনি বলেন, ৭১-এ পাক-বাহিনীর বর্বরতার চিত্র তৎকালীন সময়ের সংবাদপত্রে উঠে এসেছে। সেগুলোকে বর্তমান প্রজন্মের সামনে তুলে ধরতে শাবি প্রেসক্লাবের এই আয়োজন সত্যিই প্রশংসার দাবিদার।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম, সেন্টার অব এক্সিলেন্সের পরিচালক অধ্যাপক ড. আখতারুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. জহির বিন আলম, এগ্রিকালচার এন্ড মিনারের সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দিন, প্রক্টর জহির উদ্দিন আহমেদ, এপ্লায়েড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল মুকিত মোহাম্মদ মুকাদ্দেস, অধ্যাপক ড. এসএম হাসান জাকিরুল ইসলাম, অধ্যাপক ড. জহিরুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. লুৎফুল এলাহী কাওসার, প্রেসক্লাবের সহ-সভাপতি রিফাত আল মামুন, কোষাধ্যক্ষ এনামুল হাসান, দপ্তর সম্পাদক মেহেদী কবীর, কার্যকরী সদস্য হোসাইন ইমরান, আরাফ আহমদ, মোয়াজ্জেম আফরান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত