এমসি কলেজ প্রতিনিধি

০৪ এপ্রিল, ২০১৯ ২৩:৫১

এমসি কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৪২তম ব্যাচের আনন্দ আয়োজন

মুরারিচাঁদ (এমসি) কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৪২ তম ব্যাচের বিদায়কালীন আনন্দ আয়োজন (Valediction Day) সম্পন্ন। বুধবার (৩মার্চ) জাঁকজমকপূর্ণ আয়োজনে আনন্দ শোভাযাত্রায় ক্যাম্পাস প্রদক্ষিণের মাধ্যমে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের উন্মুক্ত চত্বরে এ আয়োজন অনুষ্ঠিত হয়।

৪২তম ব্যাচের শিক্ষার্থী তানজির ফাহাদ ও এম.এইচ.বি শাহরিয়ারের সঞ্চালনায় আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শামীমা আখতার চৌধুরী। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ অধ্যাপক সালেহ আহমদ।

এছাড়া রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ অহিদুর রব, সহযোগী অধ্যাপক জীবন কৃষ্ণ আচার্য্য, সহকারী অধ্যাপক মোঃ জামাল উদ্দিন, প্রভাষক মোঃ আতিকুর রহমান রুবেল এবং কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ ও মোহনা সাংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ বলেন, "আজকের এই বিদায়ী সম্মিলন এতো ব্যাপকভাবে আয়োজন করাটা ক্যাম্পাসে অনেকটা বিরল, যা সচরাচর চোখে পড়ে না। তোমাদের সৃজনশীলতাই একদিন তোমাদেরকে আরো দূর এগিয়ে নিয়ে যাবে। তোমরাই একদিন আরো বড় হয়ে আমাদের মুখ আরো উজ্জ্বল করবে, উজ্জ্বল করবে মুরারিচাঁদ কলেজকে।"

বিশেষ অতিথির বক্তব্যে উপাধ্যক্ষ অধ্যাপক সালেহ আহমদ বলেন,"সময়ের তালে ৪২তম ব্যাচ নতুন এক দিগন্তে পা রাখতে যাচ্ছে। তাদের জন্য থাকলো শুভকামনা। আর আশাকরি আগামীর রঙ্গিন জীবনেও মুরারিচাঁদ কলেজের আবেগ ও আদর্শিক শিক্ষাগুলো পুঞ্জিভূত থাকবে সকলের হৃদয়ে।" এছাড়া বক্তব্য রাখেন সহযোগী অধ্যাপক মোঃ অহিদুর রব, সহকারী অধ্যাপক মোঃ জামাল উদ্দিন, বিদায়ী  শিক্ষার্থী এম.এইচ.বি. শাহরিয়ার, সুমন, হাবিবুর রহমান, রায়হান, নুরুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক শামীমা আখতার চৌধুরী'র বক্তব্যের মধ্য দিয়ে আলোচনা পর্বের সমাপ্তি হয়। আলোচনা পর্ব শেষে  সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরু হয় বিদায়ী শিক্ষার্থী ও মোহনা সাংস্কৃতিক সংগঠনের শিল্পী এম.এইচ.বি. শাহরিয়ারের কণ্ঠে প্রয়াত আইয়ুব বাচ্চু'র বিখ্যাত "হাসতে দেখো গাইতে দেখো" গানের মধ্য দিয়ে।

সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান আকর্ষণ ছিলো ব্যান্ড "ডি ক্যাবিনেট" ও মোহনা সাংস্কৃতিক সংগঠনের শিল্পীবৃন্দ। এছাড়া বিদায়ী শিক্ষার্থীদের মধ্য থেকে নৃত্য পরিবেশন করেন সামিয়া, প্রণব চন্দ বৈষ্ণব, তৃষা, সুমন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত