সিকৃবি প্রতিনিধি

০৯ আগস্ট, ২০১৫ ১৬:৩০

রিট দায়েরের প্রতিবাদ : সিকৃবিতে ৮৪ শিক্ষক ও কর্মকর্তার অবস্থান কর্মসূচি

নিয়োগের বিরুদ্ধে রিট দায়েরের প্রতিবাদে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ৮৪ জন শিক্ষক ও কর্মকর্তা অবস্থান কর্মসূচি পালন করেছেন। রবিবার দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনের বটতলায় তারা এ কর্মসূচি পালন করেন।

কর্মসূচি চলাকালে বক্তারা বলেন- বিএনপি-জামায়তপন্থী কতিপয় শিক্ষক-কর্মকর্তাদের রিটের ফলে বিশ্ববিদ্যালয়ের নিয়োগপ্রাপ্ত অনেক শিক্ষক-কর্মকর্তারা হয়রানির শিকার হচ্ছেন। এতে তাদের চাকুরী জীবন ব্যহত হচ্ছে। বক্তারা বলেন- অনতিবিলম্বে রিট আবেদন প্রত্যাহার না করলে সংশ্লিষ্ট শিক্ষক-কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর কর্মসূচি দেয়া হবে।

শিক্ষক ও কর্মকর্তাদের অবস্থান কর্মসূচি পালনকালে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) প্রফেসর ড. পিজুষ কান্তি সরকার, প্রফেসর ড. জীবন কৃষ্ণ শাহা, মো. সানোয়ার হোসেন মিয়া, আনিসুর রহমান, মো. সাজিদুল ইসলাম, ড. মো. নির্মল চন্দ্র রায় প্রমুখ।

প্রসঙ্গত, সিকৃবির ৮৪ শিক্ষক ও কর্মকর্তার নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে ২০১৩ সালের ৭ অক্টোবর রিট দায়ের করেন বিশ্ববিদ্যালয়ের বিএনপি ও জামায়াতপন্থী ৫ জন শিক্ষক, ৩ জন কর্মকর্তা ও ২ জন কর্মচারী।

আন্দোলনকারী শিক্ষকরা জানান- যে আইনের কথা উল্লেখ করে বিএনপি-জাময়াতপন্থী শিক্ষক ও কর্মকর্তারা রিট করেছিলেন তারা নিজেরাই ওই আইনের মাধ্যমে পদোন্নতি ও বিভিন্ন সুবিধা গ্রহণ করছেন।

আপনার মন্তব্য

আলোচিত