এমসি কলেজ প্রতিনিধি

০৮ এপ্রিল, ২০১৯ ২০:০২

ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে এমসি কলেজে গণস্বাক্ষর

ডাকসুর পালে হাওয়া লাগার পর পরই সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচনের আওয়াজ জোরালো হচ্ছে। সিলেটের প্রাচীন ও ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারিচাঁদ (এমসি) কলেজে বর্তমানে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে ছাত্র সংসদ নির্বাচনের বিষয়টি। তাই ছাত্র সংসদ নির্বাচন আহ্বান ও তফসিলের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করা হয় কলেজে।

সোমবার (৮ এপ্রিল) দুপুর থেকে কলেজের প্রধান ফটকের পাশে ছাত্র সংসদ নির্বাচন আহ্বান ও তফসিলের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচিতে অংশ নেন সাধারণ শিক্ষার্থীরা। এতে ক্যাম্পাস জুড়ে ব্যাপক সাড়া পড়ে।

কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তর শেষ পর্বের ছাত্র মহিবুর রহমান সাজু বলেন, ‘ক্যাম্পাসগুলোতে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে ছাত্র সংসদ নির্বাচন এখন সময়ের দাবি। আশা করি আমাদের কলেজ প্রশাসন শীঘ্রই তফসিল ঘোষণা করে আমাদের স্বপ্নের দ্বার উন্মোচন করবে।’

অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী প্রণতি চৌধুরী প্রিমা বলেন, ‘ক্যাম্পাসে ছাত্র সংসদ নির্বাচন হলে আমাদের ছাত্র প্রতিনিধিরা কলেজের সমসাময়িক সমস্যা ও সম্ভাবনা নিয়ে কথা বলতে পারবেন। আমাদের ন্যায্য দাবিগুলো আমরা ফিরে পাবো।’

ইতিমধ্যে কলেজের সক্রিয় ছাত্র সংগঠনগুলো কলেজ প্রশাসন বরাবর স্মারকলিপি দেওয়া শুরু করেছে, যার যাত্রা শুরু করে প্রগতিশীল ছাত্র সংগঠন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এমসি কলেজ শাখা।

উল্লেখ্য, এমসি কলেজে সর্বশেষ ছাত্র সংসদ নির্বাচন হয় ১৯৯১ সালে। সে নির্বাচনে ছাত্রলীগ ও জাসদ ছাত্রলীগ যৌথ প্যানেল গঠন করে নিরঙ্কুশ বিজয় অর্জন করে। সংসদের ভিপি নির্বাচিত হন ছাত্রলীগের আসাদুজ্জামান চৌধুরী পিন্টু ও জিএস নির্বাচিত হন জাসদ ছাত্রলীগের ওমর আশরাফ ইমন। বর্তমানে তারা দুজনই প্রবাসে বসবাস করছেন।

আপনার মন্তব্য

আলোচিত