সিলেটটুডে ডেস্ক

১০ এপ্রিল, ২০১৯ ১৮:৪৪

নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে যৌন হয়রানি প্রতিরোধ বিষয়ে আলোচনা সভা

সুপ্রীম কোর্টের আদেশ এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নির্দেশনার প্রেক্ষিতে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি প্রতিরোধ বিষয়ে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

বুধবার (১০ এপ্রিল) দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে যৌন হয়রানি প্রতিরোধ কমিটির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ছাত্রী এবং শিক্ষক-শিক্ষিকাবৃন্দ অংশ গ্রহন করেন।

নর্থ ইস্ট ইউনিভার্সিটির যৌন হয়রানি প্রতিরোধ কমিটির আহবায়ক ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক নুসরাত রিকজার সভাপতিত্বে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি প্রতিরোধে বিভিন্ন কর্মপন্থা ও শিক্ষার্থীদের সচেনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন বিষয়ের উপর গুরুত্ব দিয়ে আলোচনা করেন এপ্ল্যায়েড সোসিওলোজি ও সোস্যাল ওয়ার্ক বিভাগের সহযোগী অধ্যাপক মো. তানভীর আহমেদ চৌধুরী এবং ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক তাহারাত নেওয়াজ।
আলোচনা সভায় উপস্থিত ছাত্রীরাও উক্ত বিষয়ে তাদের সুচিন্তিত মতামত ও পরামর্শ তুলে ধরেন। সভায় উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি প্রতিারোধ ও প্রতিকারের বিষয়ে একটি ডকুমেন্টারী প্রদর্শিত হয়।

উল্লেখ্য এই আলোচনা সভা উপর্যুক্ত বিষয়ে সুপ্রীম কোর্টের আদেশ এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশিনের নির্দেশনার প্রেক্ষিতে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের ধারাবাহিক বিভিন্ন কার্যক্রমের অংশ।

আপনার মন্তব্য

আলোচিত