সিলেটটুডে ডেস্ক

১১ এপ্রিল, ২০১৯ ২২:৩২

নুসরাত হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে শাবিতে মানবন্ধন

ফেনীর নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে প্রায় শতাধিক শিক্ষার্থী ‘ধর্ষণ ও সকল যৌন নিপড়নের বিরুদ্ধে রুখে দাঁড়াও, আমার মাটি আমার মা ধর্ষকের অভয়ারণ্য হবে না, ধর্ষনের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করা হোক, তনু আফসানা নুসরাত এর শেষ কোথায়’ সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধন করে। পরে এক সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে মানববন্ধনটি শেষ হয়।
সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশে একের পর এক ধর্ষনের ঘটনা ঘটে যাচ্ছে কিন্তু তার সঠিক বিচার না হওয়ায় ধর্ষকেরা পার পেয়ে যাচ্ছে। আজ যদি ধর্ষকের সঠিক বিচার করা হতো তাহলে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হতো না। এসময় বক্তারা আরো বলেন, আমরা তনু কিংবা নুসরাতদের কাছে ক্ষমা চেয়েই  পার পেতে পারি না। আমাদের জনমত সৃষ্টি করে ধর্ষণের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি করতে হবে।

এদিকে, নুসরাত হত্যায় বিচারের দাবিতে দুপুর ১টায় একই স্থানে মানববন্ধন করেছে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া শাবিপ্রবি শাখা। এসময় তারা বলেন, দেশের বিভিন্ন স্থানে নারী ও শিশুদের হত্যা করা হচ্ছে। দেশের বর্তমান প্রধানমন্ত্রী নারী হওয়া সত্ত্বেও যেভাবে নারী ধর্ষনের ঘটনা ঘটছে তাতে প্রমাণ হয় এখনও নারীদের অধিকার সম্পূর্ণ নিশ্চিত হয় নি।  আমরা ধর্ষণের বিপক্ষে সচেতনতা গড়ে তুলে ধর্ষকের বিচার নিশ্চিত করতে জনমত গড়ে তুলব।

উল্লেখ্য, গত শনিবার (৬ এপ্রিল) সকাল ৯টার দিকে আলিম পর্যায়ের আরবি প্রথম পত্র পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে যায় নুসরাত। এরপর কৌশলে তাকে পাশের ভবনের ছাদে ডেকে নেওয়া হয়। সেখানে চার-পাঁচজন বোরকা পরিহিত ব্যক্তি ওই ছাত্রীর শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে তার শরীরের ৮৫ শতাংশ পুড়ে যায়।

আপনার মন্তব্য

আলোচিত