সিলেটটুডে ডেস্ক

১৪ এপ্রিল, ২০১৯ ১২:৫৭

নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে পহেলা বৈশাখ উদযাপন

'এসো হে বৈশাখ, এসো এসো' কবিগুরুর এই গানের মূর্ছনায় বাংলা নববর্ষ-১৪২৬ কে বরণ করে নিলো নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ। এনইইউবি কালচারাল ক্লাবের উদ্যোগে আয়োজিত নাচ, গান, আবৃতির মনোমুগ্ধকর অনুষ্ঠানের মাধ্যমে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এ উদযাপিত হয় পহেলা বৈশাখ-১৪২৬।

শনিবার (১৪ এপ্রিল) বাংলা ১৪২৬-এর ১লা বৈশাখ সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের তেলিহাওরস্থ ক্যাম্পাস থেকে উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলীর নেতৃত্বে পহেলা বৈশাখের বর্ণাঢ্য শোভাযাত্রা নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় ক্যাম্পাসে এসে শেষ হয়।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পহেলা বৈশাখের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে একে একে মঞ্চ মাতান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মুগ্ধ করেন নাচ, আবৃত্তি আর গানের মূর্ছনায়।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলী, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য প্রফেসর হেনা সিদ্দিকী, ব্যবসায় অনুষদের ডিন প্রফেসর ড. তোফায়েল আহমদ, প্রফেসর ডা. রঞ্জিত কুমার দে, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার শাহজাদা আল সাদিক, ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক শামস এলাহী রাসেল, সহযোগী অধ্যাপক মো. তানভীর আহমেদ চৌধুরী, ড. নাইম আলীমুল হায়দারসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত থেকে পহেলা বৈশাখের প্রাণবন্ত অনুষ্ঠান উপভোগ করেন।

আপনার মন্তব্য

আলোচিত