শনিবার, , ২০ এপ্রিল ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১৪ এপ্রিল, ২০১৯ ১৫:০৩

সিলেট ইন্টারন্যশনাল ইউনিভার্সিটিতে নববর্ষ বরণ

নতুন বছর ১৪২৬ বাংলাকে বরণ করে নিল সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

রোববার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে শহরের বিভিন্ন গুরুত্ব পূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সাড়ে ১১টায় ক্যাম্পাসে এসে শেষ হয়।

শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীরা বিভিন্ন রঙিন সাজে সজ্জিত হয়ে বাঙালির প্রাত্যহিক জীবনে ব্যবহার্য জিনিস যেমন কোলা, ডালা, পাখা এবং বাঙালি সংস্কৃতির সাথে ওতপ্রোতভাবে জড়িত একতারা, বাঁশিসহ মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করে। শতবছরের চিরসবুজ বাংলা বিভিন্ন গান প্রত্যেকের কণ্ঠে শোভা পায়।

মঙ্গল শোভাযাত্রায় পহেলা বৈশাখ ১৪২৬ উদযাপন কমিটির আহবায়ক বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষের সভাপতিত্বে এবং আয়োজক কমিটির সদস্য সচিব ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও প্রক্টর আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শহীদ উল্লাহ তালুকদার।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর মো. মনির উদ্দিন, মানবিক অনুষদের ডিন প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমান, রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, প্রশাসন ও জনসংযোগ পরিচালক মো. তারেক উদ্দিন তাজ, অর্থ পরিচালক সুশান্ত আচার্য্য, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান এক্রামুল ফারুকসহ বিভিন্ন শিক্ষক শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীরা।

মঙ্গল শোভযাত্রা শেষে দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের হল রুমে ইংরেজি বিভাগের প্রভাষক নুরুল হাসান রাজীবের সঞ্চালনায় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত