শুক্রবার, , ২৬ এপ্রিল ২০১৯ ইং

শাবি প্রতিনিধি

১৪ এপ্রিল, ২০১৯ ১৮:৩৭

শাবি প্রেসক্লাবের ‘বাংলা বর্ষপঞ্জিকা’র মোড়ক উন্মোচন

বাংলা নববর্ষ ১৪২৬ উপলক্ষে বাংলা বর্ষপঞ্জিকার মোড়ক উন্মোচন করেছে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।

রোববার বেলা ৩টার দিকে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের কার্যালয়ে বর্ষপঞ্জিকার মোড়ক উন্মোচন করেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রেসক্লাবের সভাপতি জিয়াউল ইসলামের সভাপতিত্বে এবং দপ্তর সম্পাদক মেহেদী কবিরের সঞ্চালনায় মোড়ক উন্মোচনকালে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা আমাদের লক্ষ্য। সবার সহযোগীতায় বিশ্ববিদ্যালয় আগামীতে এক অনন্য উচ্চতায় যাবে। বাংলা বর্ষপঞ্জি বের করে সবার মাঝে সচেতনতা সৃষ্টির জন্য শাবি প্রেসক্লাবকে আমি সাধুবাদ জানাই।’ বস্তুনিষ্ট যে কোনো সংবাদ পরিবেশনে প্রেসক্লাব নিজ গতিতে এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম বলেন, ‘সাংবাদিকদের সকলের উচিত সকল ক্ষেত্রে গঠনমূলক সংবাদ পরিবেশন করা, বিশ্ববিদ্যালয়কে সুনামের সাথে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে একমাত্র সাংবাদিকরাই অগ্রণী ভূমিকা পালন করতে পারে।’

এসময় আরো বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ, বিশ্ববিদ্যালয় ক্লাবের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. খায়রুল ইসলাম, সহকারী প্রক্টর সামিউল ইসলাম ও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফয়জুল্লাহ ওয়াসিফ।

সমাপনী বক্তব্যে প্রেসক্লাবের সভাপতি জিয়াউল ইসলাম বলেন, ‘প্রেসক্লাবের সকল সদস্যদের আন্তরিক প্রচেষ্টায় আমরা এ বর্ষপঞ্জি প্রকাশ করেছি। বাংলা ভাষা ও বর্ষপঞ্জিকা বর্তমানে অবজ্ঞার বিষয় হয়ে দাঁড়িয়েছে। তারই পরিপেক্ষিতে আমাদের এ ক্ষুদ্র আয়োজন। বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় প্রেসক্লাব সর্বদাই অগ্রনী ভূমিকা পালন করবে।’

শাবি প্রেসক্লাবের এবছরের বর্ষপঞ্জিতে বাঙালিয়ানার নানা বৈচিত্র্য ফুটিয়ে তোলা হয়েছে। বাংলা বারো মাসের বিভিন্ন মৌসুমি ফলও প্রাধান্য পেয়েছে এ বর্ষপঞ্জিতে।

আপনার মন্তব্য

আলোচিত