শুক্রবার, , ২৬ এপ্রিল ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১৫ এপ্রিল, ২০১৯ ১৫:০৭

নববর্ষ উদযাপনে বর্ণিল মেট্রোপলিটন ইউনিভার্সিটি

বর্ণিল আয়োজনে বাংলা নববর্ষ ১৪২৬ বরণ করেছে মেট্রোপলিটন ইউনিভার্সিটি। নাচ, গান, পুঁথিপাঠ, বৈশাখী মেলা, পান্তা ইলিশসহ আকর্ষণীয় সব আয়োজনে উৎসবমুখর হয়ে ওঠেছিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

রোববার (১৫ এপ্রিল) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সিলেট শহরতলির বটেশ্বরস্থ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে নববর্ষ উদযাপনের আয়োজন ছিল।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন রোববার সকালে নববর্ষ উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন।

নববর্ষের অনুষ্ঠানমালা উপভোগ করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফা, আইন ও বিচার বিভাগের ডিন অধ্যাপক ড. রবিউল হোসেন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল হক চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক নন্দলাল শর্মা, পরিচালক (সাধারণ প্রশাসন) তারেক ইসলাম, ডেপুটি রেজিস্ট্রার মিহির কান্তি চৌধুরী, ডেপুটি রেজিস্ট্রার ও জনসংযোগ কর্মকর্তা লোকমান আহমদ চৌধুরী প্রমুখ।

নববর্ষ উদযাপন আয়োজনের তত্ত্বাবধানে ছিলেন ইইই বিভাগের প্রধান মিয়া মো. আসাদুজ্জামান। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সবার সরব উপস্থিতিতে প্রাণোচ্ছ্বল ছিল ক্যাম্পাস।

বাংলা নববর্ষ উদযাপনে মেট্রোপলিটন ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসকে চিরায়ত বাংলার ঐতিহ্যের আদলে সাজানো হয়। নববর্ষের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানমালার মধ্যে ছিল গান, গীতিনাট্য, পুঁথিপাঠ, বৃষ্টিবন্দনা, নাটক, কবিতা আবৃত্তি, নৃত্য প্রভৃতি।

নাচ, গান প্রভৃতিতে শুধু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই নয়, শিক্ষকরাও সমানতালে অংশগ্রহণ করেন। বাড়তি আকর্ষণ ছিল সাপখেলা, বানরনাচ, পুতুলনাচ, বায়োস্কোপ প্রভৃতি।

এছাড়া বৈশাখী মেলার স্টলগুলোতে ছিল উপচেপড়া ভিড়। স্টলগুলোতে খাবারের তালিকায় ছিল পান্তা-ইলিশ, হরেক রকমের পিঠা প্রভৃতি।


আপনার মন্তব্য

আলোচিত