শাবি প্রতিনিধি

১৮ এপ্রিল, ২০১৯ ২০:১৩

শাবিপ্রবিতে ‘এলআইসিটি সাস্ট টেক ফেস্ট’ শুক্রবার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শুক্রবার (১৯ এপ্রিল) থেকে শুরু হতে যাচ্ছে দুইদিনব্যাপী ‘এলআইসিটি সাস্ট টেক ফেস্ট-২০১৯’। এই প্রতিযোগিতায় দেশের ৫৪টি বিশ্ববিদ্যালয় থেকে ২০০টি টিমের প্রায় এক হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করবে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের ড. এমএ ওয়াজিদ মিয়া আইআইসিটি ভবনে সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় ফেস্টের আহবায়ক ও সিএসই বিভাগের প্রধান অধ্যাপক ড. এম জহিরুল ইসলাম এ তথ্য জানান।

তিনি জানান, শুক্রবার ও শনিবারের এই অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছেন শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। ফেস্টে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা, রোবো ফাইট এবং মাইজ সলভার, হ্যাকাথন, প্রজেক্ট এক্সিবিশন, সেমিনার এবং এলআইসিটি টক এন্ড টেক ফেস্ট টক উইথ পলক’ নামে পাঁচটি ইভেন্ট রয়েছে। প্রতিযোগিতাগুলো বিশ্ববিদ্যালয়ের ড. এমএ ওয়াজিদ মিয়া আইআইসিটি ভবনে অনুষ্ঠিত হবে।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ এবং সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং-আইআইসিটি এর যৌথ উদ্যোগে প্রতিযোগিতাটি আয়োজিত হতে যাচ্ছে। প্রতিযোগিতার উদ্ভোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শাবিপ্রবি’র কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

শনিবারে (২০ এপ্রিল) সকাল ১০টায় আইআইসিটি ভবনে এলআইসিটি টক এন্ড টেক ফেস্ট টক উইথ পলক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এম.পি। একই দিন বিকেল ৩টায় সমাপনী অনুষ্ঠানে কেন্দ্রীয় মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, বিশেষ অতিথি হিসেবে অ্যাপ্লায়েড সায়েন্সেস এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল মুকিদ মোহাম্মদ মোকাদ্দেছ, এলআইসিটির প্রজেক্ট ডিরেক্টর রেজাউল করিম উপস্থিত থাকবেন। অনুষ্ঠানগুলোতে সভাপতিত্ব করবেন অধ্যাপক ড. জহিরুল ইসলাম।

মত বিনিয়ম সভায় আরও উপস্থিত ছিলেন যুগ্ম আহবায়ক সিএসই বিভাগের সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম খান, আইআইসিটি’র সহকারী অধ্যাপক আসিফ মো. সামির, ইইই বিভাগের সহকারী অধ্যাপক আরিফ আহাম্মদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত