সিলেটটুডে ডেস্ক

১৯ এপ্রিল, ২০১৯ ১৭:০১

লিডিং ইউনিভার্সিটির সিএসই ডিপার্টমেন্টের অভাবনীয় সাফল্য

প্রতি বছরের ন্যায় এই বছরও ১০তম আইইউটি আইসিটি ফেস্ট ২০১৯ এ অভাবনীয় সাফল্য অর্জন করেছে লিডিং ইউনিভার্সিটির সিএসই ডিপার্টমেন্টের দল ‘এলইউ ডাল-মাইন্ডস’।

গত ১২ ও ১৩ এপ্রিল ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে অনুষ্ঠিত হয়েছে এই ফেস্ট। এই ফেস্টের প্রধান আকর্ষন ছিল প্রোগ্রামিং কনটেস্ট, প্রোজেক্ট শোকেসিং পোস্টার প্রেজেন্টেশন, আইসিটি অলিম্পিয়াড সহ আরো বিভিন্ন ইভেন্ট।

প্রতিযোগিতায় ‘এলইউ ডাল-মাইন্ডস’ দেশের সকল প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভেতরে প্রথম স্থান অর্জন করে। বিশ্ববিদ্যালয় অনুযায়ী দলটির অবস্থান ছিল ৬ষ্ঠ এবং প্রতিযোগিতায় অংশগ্রহনকারী ৯৩টি দলের ভেতরে ‘এলইউ ডাল-মাইন্ডস’ এর দলগত অবস্থান ছিল ১৭তম।

এইদলের সদস্য ছিলেন আরাফ আল জামি, কমল সরকার এবং এমদাদুল ইসলাম। দলের কোচ হিসেবে দ্বায়িত্বরত ছিলেন দীপ্ত পাল।

ইউনিভার্সিটি সূত্র জানা যায়, লিডিং ইউনিভার্সিটি সবসময় ছাত্রছাত্রীদের এসব প্রতিযোগিতামূলক ইভেন্টে অংশগ্রহন করার জন্য অনুপ্রানিত করে থাকে। সি এস ই ডিপার্টমেন্টে প্রোগ্রামিং কনটেস্টে ছাত্র ছাত্রীদেরকে দক্ষ প্রোগ্রামার হিসেবে গড়ে তোলার জন্য আলাদা ট্রেইনার নিযুক্ত আছে।

সিএসই বিভাগের এই অভাবনীয় সাফল্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ কামরুজ্জামান চৌধুরী উচ্ছাস প্রকাশ করেন এবং ভবিষ্যতে সবসময় বিভিন্ন প্রতিযোগিতামূলক ইভেন্টে বিশ্ববিদ্যালয়ের পৃষ্ঠপোষকতা অব্যাহত থাকবে বলে আশ্বাস প্রদান করেন।

সিএসই ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান মোহাম্মদ আসাদুজ্জামান খান বলেন, ছাত্র ছাত্রীদের এই সাফল্য ডিপার্টমেন্ট তথা বিশ্ববিদ্যালয়ের জন্য খুবই গৌরবের এবং ভবিষ্যতেও ছাত্র ছাত্রীরা বিভিন্ন ইভেন্টে তাদের সাফল্য ধরে রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আপনার মন্তব্য

আলোচিত