শাবি প্রতিনিধি

১২ আগস্ট, ২০১৫ ২১:২৭

শাবিতে সাবেক উপাচার্য হাবিবুর রহমান স্মরণে সভা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও সমাজকর্ম বিভাগের প্রতিষ্ঠাতা বিভাগীয় প্রধান অধ্যাপক মো. হাবিবুর রহমানের ৯ম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুর ১১টায় মিনি অডিটোরিয়ামে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়। বিশ^বিদ্যালয়ের সমাজকর্ম বিভাগ এ স্মরণ সভার আয়োজন করে। এতে ‘প্রফেসর মোহাম্মদ হাবিবুর রহমান: দুটি কথা’ শিরোনামে প্রবন্ধ উপস্থাপন করেন বিভাগের সহযোগী অধ্যাপক আমিনা পারভিন।

বিভাগীয় প্রধান অধ্যাপক ড. নিয়াজ আহম্মেদের সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য ড. মো. আমিনুল হক ভূইয়া। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস উদ্দীন বিশ্বাস,অধ্যাপক আ.ক.ম মাহবুবুজ্জামান, অধ্যাপক মো. হাবিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী এনামুল হাবিব প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া বলেন, প্রফেসর মোহাম্মদ হাবিবুর রহমানকে আমি দেখিনি। তবে তিনি যে বড় মাপের মানুষ ছিলেন তা আজকের স্মরণ সভার বক্তাদের মাধ্যমে ফুটে উঠেছে। তাঁর সবচেয়ে বড় অবদান ছিল তিনি কর্মক্ষেত্রে সহযোগিতামূলক পরিবেশ তৈরি করতে পেরেছিলেন। এ জন্য সমাজকর্ম বিভাগসহ সকল ক্ষেত্রেই তিনি দক্ষতার সাথে দায়িত্ব পালন করে গেছেন। তিনি পেশায় ছিলেন একজন শিক্ষক। তাই জীবনের শেষ দিন পর্যন্ত লেখাপড়ার মধ্যেই নিজেকে নিয়োজিত রেখেছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত