শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

৩০ এপ্রিল, ২০১৯ ১৭:২৯

শাবিপ্রবির বিভিন্ন সঙ্কট নিয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি পেশ

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে আবাসন-পরিবহন সঙ্কট নিরসন ও শাকসু নির্বাচনসহ ১১ দফা দাবির ভিত্তিতে  উপাচার্য বরাবর গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপি পেশ করা হয়।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বেলা সাড়ে বারোটার দিকে মিছিল ও সমাবেশ শেষে সমাবেশ শেষে নেতৃবৃন্দ প্রায় ২ হাজারের অধিক গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপি উপাচার্য বরাবর পেশ করেন।

বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলা থেকে মিছিল বের করে ক্যাম্পাস প্রদক্ষিন করে এবং মিছিল পরবর্তিতে বাস স্ট্যান্ডের সামনে সমাবেশে মিলিত হন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট শাবিপ্রবি শাখার নেতৃবৃন্দ।  

সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট  শাবিপ্রবি শাখার সভাপতি নাজিরুল আযম বিশ্বাস এবং সঞ্চালনা করেন সাধারন সম্পাদক মোহাম্মাদ মিয়া। এছাড়াও বক্তব্য দেন সংগঠনের সহসভাপতি মো. তৌহিদুজ্জামান।

সমাবেশে বক্তারা বলেন, ‘সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ২০১০ সাল থেকে ১১ দফা দাবি নিয়ে কাজ করে আসছে। ক্যাম্পাসে ১০,০০০ এর শিক্ষার্থীর বিপরীতে আবাসন রয়েছে মাত্র ২৫০০ শিক্ষার্থীর। স্থানসঙ্কুলান না হওয়ায় ছাত্রীদের ক্যাম্পাসের বাইরে বিভিন্ন বিল্ডিং নিয়ে উচ্চমূল্যের সিট ভাড়া দিয়ে রাখা হচ্ছে। আরেক দিকে পর্যাপ্ত বাস, রুট ও ট্রিপ সংখ্যা না থাকায় চরম ভোগান্তিতে পড়ছে শিক্ষার্থীরা। কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া দীর্ঘদিন পরে খোলা হলেও সেখানে যে দাম রাখা হচ্ছে তা সাধারণ ছাত্রদের নাগালের বাইরে। এসব দাবি-দাওয়ার প্লাটফর্ম ছিল ছাত্র সংসদ। কিন্তু আমাদের ক্যাম্পাসে গত প্রায় ২২ বছর কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন বন্ধ রয়েছে। ১১ দফা দাবি ক্যাম্পাসের প্রতিটি ছাত্রের মৌলিক দাবি। আমরা অবিলম্বে এ দাবিসমূহ বাস্তবায়নের আহ্বান জানাচ্ছি।’

আপনার মন্তব্য

আলোচিত