সোমবার, ২৭ মে ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৩ মে, ২০১৯ ২০:৪০

শাবিতে শিক্ষকদের আন্তঃফ্যাকাল্টি ক্রিকেট টুর্নামেন্টের সেমিফাইনাল সম্পন্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ আয়োজিত Applied Sciences and Technology Intra Faculty Teachers' 6 a Side Cricket Tournament এর কাপ ও প্লেট পর্বের সেমিফাইনাল ৩ মে শুক্রবার অনুষ্ঠিত হয়। সেমিফাইনাল পর্বের খেলায় শিক্ষকদের ক্রিকেট দলকে সমর্থন দেয়ার জন্য ছাত্রছাত্রী এবং অন্যান্য বিভাগের অনেক শিক্ষক মাঠে উপস্থিত হন।

এর আগে গ্রূপ পর্বের খেলা শেষে A গ্রূপ থেকে গ্রূপ চ্যাম্পিয়ন হয়ে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং গ্রূপ রানারআপ হয়ে স্থাপত্য বিভাগ কাপ সেমিফাইনালে পৌঁছায়। গ্রূপ B থেকে ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগ গ্রূপ চ্যাম্পিয়ন এবং সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগ গ্রূপ রানারআপ হয়ে কাপ সেমিফাইনালে পৌঁছায়।

ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের শিক্ষার্থী মিজান ক্যান্সার আক্রান্ত হয়ে মারা যাওয়ায় সেমিফাইনাল এর আগে ১ মিনিট নীরবতা পালন করা হয় এবং কালো ব্যাজ পরে খেলেন স্থাপত্য বিভাগ এবং ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের শিক্ষকবৃন্দ।

প্লেট পর্বের সেমিফাইনালের প্রথম খেলায় প্রথমে ব্যাট করে ইলেক্ট্রিকাল ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ ৫ ওভার শেষে বিনা উইকেটে ১৩৫ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগ ৫ ওভার শেষে ১ উইকেটে ৭৬ রান সংগ্রহ করলে ইলেক্ট্রিকাল ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ ৫৯ রানে বিজয়ী হয়ে প্রথম দল হিসাবে প্লেট ফাইনালে পৌঁছে যায়। প্লেট পর্বের ওপর সেমিফাইনালে ক্যামিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগ প্রথমে ব্যাট করতে নেমে  ৫ ওভার শেষে ৬০ রান করতে সমর্থ হয়। জবাবে ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগ মাত্র ১ বল হাতে রেখে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়।

কাপ পর্বের সেমিফাইনালের প্রথম খেলায়  প্রথমে ব্যাট করে সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগ ৫ ওভার শেষে ১ উইকেটে ৮০ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ বিভাগ ৫ ওভার শেষে ২ উইকেটে ৮৬ রান সংগ্রহ করে। টানটান উত্তেজনাপূর্ণ এ খেলা শেষ বল পর্যন্ত গড়ায়। কাপ পর্বের অন্য সেমিফাইনালে বৃষ্টিবিগ্নিত পিচে স্থাপত্য বিভাগ প্রথমে ব্যাট করে ৫ ওভার শেষে মাত্র ৩১ রান সংগ্রহ করে। জবাবে ৩ ওভার এবং সব উইকেট হাতে রেখেই জিতে যায় ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগ।

এখন পর্যন্ত অপরাজিত দুই দল কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগ এর মধ্যে কে জিতে নিবে কাপ চ্যাম্পিয়ন এর ট্রপি তা জানতে অপেক্ষা করতে হবে আর মাত্র ১ ম্যাচ। অপর দিকে প্লেট চ্যাম্পিয়ন হতে লড়াই করবে ইলেক্ট্রিকাল ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগ। ফাইনাল খেলা ৪ মার্চ শনিবার বিকালে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়, আবহাওয়ার কথা বিবেচনায় রেখে ৫ মার্চ  রিজার্ভ ডে রাখা হয়েছে। এই প্রতিযোগিতার অনলাইন নিউজ পার্টনার হিসাবে আছে সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমক।

আপনার মন্তব্য

আলোচিত