শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ ইং

শাবি প্রতিনিধি

০৫ মে, ২০১৯ ২১:৫২

দায়িত্বে গাফিলতি: শাবি শিক্ষককে পাঁচ বছরের জন্য অব্যাহতি

দায়িত্বে গাফিলতির দায়ে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো রফিকুল ইসলামকে আগামী পাঁচ বছরের জন্য সকল ধরনের পরীক্ষা কার্যক্রম থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গত শনিবার বিশ্ববিদ্যালয়ের ২১২তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মস্তাবুর রহমান।

তিনি বলেন, ওই শিক্ষকের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ রয়েছে। তাই সিন্ডিকেট এ সিদ্ধান্ত নিয়েছে।

গত বছরের ২৪ মে সকাল ১০টায় পিএমই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ২য় বর্ষ ২য় সেমিস্টারের পিএমই-২২৬ কোর্সের ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরীক্ষার নির্ধারিত সময়ে বিভাগের অন্যান্য পরিদর্শকের উপস্থিতিতে প্রায় ৬০ জন শিক্ষার্থীদের মাঝে উত্তরপত্র বিতরণ করা হলেও ১৫ মিনিট অপেক্ষা করার পরও প্রধান পরিদর্শক ও পরীক্ষা কমিটির সভাপতি  ড. মো. রফিকুল ইসলাম উপস্থিত হননি।

পরে তৎকালীন বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো শফিকুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর পরীক্ষা বাতিলের জন্য চিঠি দেন। এছাড়া একটি ল্যাব কোর্সে মাত্র ১টি ক্লাস নিয়ে সবাইকে বি-প্লাস নম্বর প্রদানের পাশাপাশি সেই কোর্সে অতিরিক্ত শিক্ষকের স্বাক্ষর জালিয়াতি করে ফলাফল জমা দেওয়ার অভিযোগ রয়েছে রফিকুল ইসলামের বিরুদ্ধে।

আপনার মন্তব্য

আলোচিত