বুধবার, ২২ মে ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৬ মে, ২০১৯ ১৬:০১

শাবিতে শিক্ষকদের ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ান ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিাক্ষকদের ক্রিকেট টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ান হয়েছে ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগ। কাপ পর্বের ফাইনালে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগকে ১৯ রান হারিয়ে চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে তারা।

অপরদিকে, প্লেট পর্বের ফাইনালে ইলেকট্রিকাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ও মেকানিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সমন্বয়ে গঠিত দল ৮ রানে বিজয়ী হয়ে প্লেট চ্যাম্পিয়ন হয়।

বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ আয়োজিত এপ্লাইড সায়েন্স এন্ড টেকনোলোজি ইন্ট্রো ফ্যাকাল্টি সিক্স-এ সাইড ক্রিকেট টুর্নামেন্ট নামের এই প্রতিযোগিতার দুটি ফাইনাল ৫ মে রবিবার অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলায় শিক্ষকদের সমর্থন জানাতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরাও উপস্থিত হন।

কাপ পর্বের ফাইনালে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ টসে জিতে ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগকে ব্যাটিং এ পাঠায়। ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগ ৫ ওভার শেষে দুই উইকেটে ১০৬ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ শেষ ওভার পর্যন্ত জয়ের আশা টিকিয়ে রাখলেও শেষ পর্যন্ত ৩ উইকেটে ৮৭ রানে থেমে যায়। ১৯ রানের জয় নিয়ে  ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগ অপরাজিত কাপ চ্যাম্পিয়ন হয়।  

অপরদিকে, প্লেট পর্বের টানটান উত্তেজনাপূর্ণ ফাইনালে ইলেকট্রিকাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ও মেকানিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সমন্বয়ে গঠিত দল প্রথমে ব্যাট করে ৫ ওভার শেষে ২ উইকেটে ৮৪ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগ ৫ ওভার শেষে ৪ উইকেটে ৭৬ রান সংগ্রহ করলে ইলেকট্রিকাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ও মেকানিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সমন্বয়ে গঠিত দল ৮ রানে বিজয়ী হয়ে প্লেট চ্যাম্পিয়ন হয়।
 
পুরো টুর্নামেন্টে অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করে টুর্নামেন্টের সেরা খেলোয়ার নির্বাচিত হন ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের সায়েম। টুর্নামেন্টে ১৪২ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকের পুরস্কার পান মেকানিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের মাহফুজ এবং ৮ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারীর পুরস্কার জিতে নেন ইলেকট্রিকাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ঋতেশ্বর।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বলেন, "শিক্ষকবৃন্দ নিয়মিত ক্লাস, পরীক্ষা ও গবেষণা কর্মের পাশাপাশি এ খেলাধূলার আয়োজন শিক্ষকদের কর্মস্পৃহা বাড়িয়ে দেবে। এ আয়োজনের ফলে শিক্ষকদের মাঝে যোগাযোগ ও সম্পর্কের উন্নয়ন ঘটবে।" তিনি বিজয়ী ও বিজিত উভয় দলের সদস্যদের অভিনন্দন জানান এবং ভবিষ্যতে এ ধরনের আয়োজন যাতে অব্যাহত থাকে সেজন্য সর্বাত্নক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সমাপনী এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ডঃ আবুল মুকিত মোহাম্মদ মোকাদ্দেস। সভাপতির বক্তব্যে তিনি অংশগ্রহণকারী প্রত্যেক দলকে অভিনন্দন জানান এবং স্পন্সরদের ধন্যবাদ জ্ঞাপন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ্য প্রফেসর ড. আনোয়ারুল ইসলাম দিপু এবং প্রক্টর প্রফেসর জহির উদ্দিন আহমেদ। এছাড়া মঞ্চে উপবিষ্ট ছিলেন অনুষদের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং সিনিয়র শিক্ষকবৃন্দ।

শিক্ষকদের এই আনন্দ আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে ছিলো সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকম।

আপনার মন্তব্য

আলোচিত