মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ ইং

নিজস্ব প্রতিবেদক

১৩ জুন, ২০১৯ ০০:১৬

এসএসসি উত্তীর্ণদের ফ্রি জাফলং ভ্রমণ করাবে জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল

এবারের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে উত্তীর্ণ ছাত্ররা ফ্রি ঘুরে আসতে পারবেন সিলেটের অন্যতম পর্যটন স্পট জাফলং। এসএসসি উত্তীর্ণদের জন্য এই সুযোগ করে দিয়েছে জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল।

শনিবার (১৫ জুন) এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের সংবর্ধনা দিবে জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল। সংবর্ধনা অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের জাফলং, তামাবিল বন্দর ও চা বাগান ঘুরিয়ে আনবে স্কুল কর্তৃপক্ষ। এ জন্য শিক্ষার্থীদের কোনো টাকা দিতে হবে না।

জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল কর্তৃপক্ষ জানায়, এসএসসি বিজ্ঞান বিভাগে যারা ভালো ফলাফল করেছে তাদের জন্য সংবর্ধনা ও ভ্রমনের আয়োজন করেছেন স্কুল কর্তৃপক্ষ। সিলেট বিভাগের শিক্ষার্থীদের যাতায়তের জন্য বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজারের শিক্ষার্থীদের যাতায়তের জন্য প্রতিটি জেলায় রাখা হয়েছে বাস। সিলেট জেলার রাখা হয়েছে একাদিক বাস। এই বাসে করে সংবর্ধনাস্থলে শিক্ষার্থীদের নিয়ে আসা হবে। এছাড়া সিলেট বিভাগের বাইরের যেকোনো শিক্ষার্থী সিলেট পর্যন্ত আসলে তাকে যাতায়ত সুবিধা দিয়ে জাফলং নিয়ে যাওয়া হবে।

ফেসবুকে একটি ইভেন্টের মাধ্যমে আগ্রহী শিক্ষার্থীদের সাথে যোগাযোগ করে রেজিস্ট্রেশন করানো হয়েছে। ইতোমধ্যে সিলেটের চার জেলার শতাধিক শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছে বলে জানায় স্কুল কর্তৃপক্ষ।

স্কুল কর্তৃপক্ষ জানায়, সুনামগঞ্জ, হবিগঞ্জ এবং মৌলভীবাজার থেকে আগতদের ফ্রি যাতায়াত ব্যাবস্থা, সিলেট বিভাগের বাইরের শিক্ষার্থীদের জন্য সিলেট-জাফলং-সিলেট ফ্রি যাতায়াত ব্যবস্থা ছাড়াও খাবার (সকালের নাস্তা, দুপুরের খাবার, বিকালের স্ন্যাক্স), সিলেটের বাইরে থেকে আগতদের জন্য ১রাত থাকার ব্যবস্থা, জাফলং, তামাবিল বন্দর, চা বাগান ও জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল ক্যাম্পাস ভ্রমণের বন্দোবস্ত করা হয়েছে। এছাড়াও সকল অংশগ্রহণকারীদের জন্যে থাকছে আকর্ষণীয় পুরষ্কার।

এ সুযোগ শুধুমাত্র ২০১৯ সালে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পাশ করা ছাত্রদের জন্য প্রযোজ্য, প্রত্যেক শিক্ষার্থী একজন অভিভাবক নিতে পারবে (বাবা/মা), একজন শিক্ষার্থী শুধু একদিন ভ্রমণের সুযোগ পাবেন।

এ ব্যাপারে জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের প্রশাসনিক কর্মকর্তা জহিরুল আলম বলেন, সিলেট বিভাগের শিক্ষার্থীদের সুবির্ধার্থে আমরা প্রতিটি জেলায় ১টি করে বাস রেখেছি। রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের সাথে আমরা যোগাযোগ করেছি। তাদেরকে বলে দেওয়া আছে কখন কোন জায়গা থেকে বাসে উঠবে। এছাড়াও সিলেট বিভাগের বাইরের শিক্ষার্থী যারা অংশগ্রহণ করবে তাদের জন্য সিলেট থেকে আমরা ফ্রি যাতায়তের ব্যবস্থা রেখেছি।

আপনার মন্তব্য

আলোচিত