সিলেটটুডে ডেস্ক

১৯ জুন, ২০১৯ ১৭:৫৪

লিডিং ইউনিভার্সিটিতে কর্পোরেট লিডারস টক-শীর্ষক আলোচনা সভা

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে কর্পোরেট লিডারস টক-শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ জুন) বিকাল ২টায় বিশ্ববিদ্যালয়ের গ্যালারী-২ এ ব্যবসায় প্রশাসন বিভাগের আয়োজনে আলোচনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রবি আজিয়াটা লিমিটেডের হেড অব হিউমেন রিসোর্সেস মো. ফয়সাল ইমতিয়াজ খান।

লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামান খানের সভাপতিত্বে আলোচনায় প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী। তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয়ের পাঠ্যক্রম প্রতিনিয়ত আপডেট করা হচ্ছে এবং শিক্ষকবৃন্দ নতুন নতুন বিষয় জেনে তা শিক্ষার্থীদেরকে পাঠদান করে থাকেন। তিনি রবি আজিয়াটা লিমিটেডের কর্মকর্তাদেরকে লিডিং ইউনিভার্সিটির সাথে প্রাতিষ্ঠানিক সম্পর্ক তৈরি করার জন্য ধন্যবাদ জানান এবং এটা চলমান থাকবে বলেও উল্লেখ করেন।   

প্রধান আলোচক মো. ফয়সাল ইমতিয়াজ খান বিশ্বায়নের যুগে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় বিজনেস গ্র্যাজুয়েটরা কিভাবে তাদেরকে গড়ে তুলবে, নিজেদেরকে একজন সফল উদ্যোক্তা বা কর্পোরেট লিডার হিসেবে গড়ে তুলার জন্য কোন কোন বিষয়ে তাদের দক্ষতা অর্জন করতে হবে তা বিষদভাবে আলোকপাত করেন।

তিনি আরও বলেন, রবি এ্যাক্সাইটা লিডিং ইউনিভার্সিটির ছাত্র ছাত্রীদের কর্মসংস্থান ও ইন্টার্নশিপের সুযোগ বিষয়ে সবসময় লিডিং ইউনিভার্সিটির সাথে থাকবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্যে বলেন, আমরা নিজেরা কি পেতে চাই তা বড় কথা নয় আমরা পরিবার, সমাজ এবং দেশকে কি দিতে পারব সেই লক্ষ্যে দৃঢ়তার সাথে নিজেকে তৈরি করতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন রবি আজিয়াটা লিমিটেডের এক্সেকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সিএলসিএম এন্ড ইন্টারন্যাশনাল বিজনেস বর্না আহমেদ, ভাইস প্রেসিডেন্ট আইওটি এন্ড প্রোডাক্ট ইনোভেশন শওকত কাদের চৌধুরী এবং লিডিং ইউনিভার্সিটির আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম রকিব উদ্দিন। এতে স্বাগত বক্তব্য দেন লিডিং ইউনিভার্সিটির রেজিস্টার মেজর (অব.) মো শাহ আলম, পিএসসি।

সভাপতির বক্তব্যে ড. ওয়াহিদুজ্জামান খান বলেন, লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের প্রায় ৫,০০০ অ্যালামনাই আছেন যারা বিভিন্ন কর্পোরেট হাউজে কর্মরত রয়েছেন। ইতোমধ্যে ব্যবসায় প্রশাসন বিভাগ বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে ইন্ডাস্ট্রিয়াল ট্যুর করেছে যার মাধ্যমে শিক্ষার্থীরা বাস্তবমুখী শিক্ষা গ্রহণের সুযোগ পাচ্ছে। এ বিভাগ থেকে যুক্তরাজ্য এবং অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশে ক্রেডিট ট্রান্সফারের সুযোগ রয়েছে। এ ছাড়াও এ বিভাগের ছাত্রছাত্রীদের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ব্যবস্থাপনায় ইন্টার্নশিপের সুযোগ দেয়া হচ্ছে।

তিনি বলেন, আমাদের লক্ষ্য প্রত্যেকটি শিক্ষার্থীই যেন বাস্তবধর্মী শিক্ষা অর্জন করে নিজেই একজন উদ্যোক্তা হয়ে গড়ে উঠতে পারে’।

লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক তাহরিমা চৌধুরী জান্নাতের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত