শাবি প্রতিনিধি

১৮ জুলাই, ২০১৯ ১৯:৫১

ক্যান্সারে আক্রান্ত তাওহিদাকে বাঁচাতে শাবিতে স্বপ্নোত্থানের চ্যারিটি ফিল্ম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’ এর উদ্যোগে ক্যান্সারে আক্রান্ত শিশু তাওহিদার চিকিৎসায় আর্থিক সহায়তা দিয়ে পাশে দাঁড়াতে দুই দিনব্যাপী চ্যারিটি ফিল্ম ফেস্ট’১৯ এর আয়োজন করা হয়েছে।

শুক্রবার (১৯ জুলাই) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ইংলিশ ফিল্ম ‘মিরাকল ইন সেল নং ৭’ ফিল্মটি দিয়ে দুই দিনব্যাপী এ আয়োজনের প্রথম পর্ব শুরু হবে।

একই দিন বিকাল ৪টায় ‘হাউ টু ট্রেইন ইউর ড্রাগন ৩’ এবং সন্ধ্যা ৭টায় ‘কনজিউরিং ২’ ফিল্মটি প্রদর্শন করা হবে।

পরের দিন শনিবার ২০ জুলাই দুপুর ২টায় বাংলা ফিল্ম ‘বিজয়া’ একই দিন বিকেল সাড়ে ৪টায় ‘জন উইক ৩’ এবং সন্ধ্যা ৭টায় ‘পল্ট ইন ইউর স্টারস’ ফিল্মটি প্রদর্শন করা হবে।

“চ্যারিটি ফিল্ম ফেস্ট’১৯” সম্পর্কে সংগঠনটির সভাপতি দীপা চক্রবর্তী জানান, আমরা ‘স্বপ্নোত্থান’ করি দুস্থ ও অবহেলিত শিশুদের পাশে দাঁড়াতে। তাদের মানবিক সহায়তা করে তাদের স্বপ্নকে বাঁচিয়ে রাখতে। তাই ক্যান্সারে আক্রান্ত তাওহিদার পরিবারের পক্ষে চিকিৎসার ব্যয়ভার বহন সম্ভব নয় বলে আমরা তার পাশে দাঁড়িয়েছি।

তিনি আরও বলেন, আমাদের প্রত্যেকের নৈতিক দায়িত্ব অসহায় ও অবহেলিত মানুষের পাশে দাঁড়ানো।

সংগঠনটির সাধারণ সম্পাদক এস এম নাইমুল ইসলাম বলেন, ‘স্বপ্নোত্থান’ গরীব দুস্থ ও অবহেলিত শিশুদের নিয়ে কাজ করে। তাই আমরা ক্যান্সারে আক্রান্ত তাওহিদার পাশে দাঁড়িয়েছি। আমরা চাই অধিকার বঞ্চিত শিশুরাও তাদের অধিকার ফিরে পাক এবং অন্যান্য শিশুদের মত বেড়ে উঠুক।

তিনি আরও বলেন, কয়েক মাস আগেও আমরা একটি অসহায় শিশুর জন্য ছবি ও কার্টুন বিক্রি করে তাকে আর্থিকভাবে সহায়তা করেছি। আমরা মনে করি, একেকটা টিকেট শুধুমাত্র একেকটি চলচ্চিত্র দেখার টিকেট নয়, একেকটা টিকেট তাওহিদার রক্তের একেকটা উৎস।

সংগঠনটির আরেক সদস্য জানান, গতকাল তাদের সংগঠনের সদস্যরা সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে গিয়ে ফান্ড কালেক্ট করেন এবং তারা সেখান থেকে পাঁচ হাজার টাকার সংগ্রহ করেন।

প্রসঙ্গত, তাওহিদা সুনামগঞ্জ জেলার রাধানগর গ্রামের আলী হোসেনের মেয়ে। তার বয়স ৯ বছর, সে দুই বছর ধরে ক্যান্সারে আক্রান্ত। তাকে বাঁচাতে পরিবারের প্রচেষ্টার কমতি নেই। কিন্ত তার বাবার পক্ষে চিকিৎসার ব্যয়ভার বহন করা সম্ভব হচ্ছে না।

তাই ‘স্বপ্নোত্থান’ এ মানবিক সংগঠনটি তাদের পাশে দাঁড়িয়েছে। সংগঠনটির সদস্যদের ইচ্ছা তাওহিদা আগের মতন স্বাভাবিক জীবন যাপন করুক।

আপনার মন্তব্য

আলোচিত