শাবি প্রতিনিধি

২২ জুলাই, ২০১৯ ১৩:২০

বন্যার্তদের পাশে দাঁড়াচ্ছে শাবির উত্তরবঙ্গের আঞ্চলিক সংগঠনগুলো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত উত্তরবঙ্গের শিক্ষার্থীদের আঞ্চলিক সংগঠনগুলোর উদ্যোগে উত্তরবঙ্গে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে ত্রাণ বিতরণ কর্মসূচির উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সোমবার (২২ জুলাই) সকাল সাড়ে ১১টায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন সম্মিলিত আঞ্চলিক জোট সংগঠনগুলোর আহবায়ক ও সমাজবিজ্ঞান বিভাগের (২০১৫-১৬) বর্ষের শিক্ষার্থী মো. ইমরান আলী।

তিনি ‘ত্রাণ কর্মসূচি গ্রহণ’ সম্পর্কে বলেন, আমরা সবাই অবগত যে, উত্তরবঙ্গের বন্যার অবস্থা অত্যন্ত ভয়াবহ। বর্তমানে বন্যায় মানুষের জনজীবন বিপন্ন ও অনেক ক্ষতির সম্মুখীন হয়েছে। স্বাভাবিক জীবনযাত্রা অসম্ভব হয়ে পড়েছে। এমতাবস্থায় আমাদের সকলের নৈতিক দায়িত্ব এই আশ্রয়হীন মানুষের পাশে দাঁড়ানো। আমি মনে করি এই কাজে সবাই নিজ নিজ অবস্থান থেকে সাহায্য ও সহযোগিতার হাত বাড়াবেন এবং পাশে থাকবেন।

তিনি আরও জানান, আজ থেকে আঞ্চলিক সংগঠনগুলোর সদস্যরা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে থেকে ফান্ড কালেকশন শুরু করবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আঞ্চলিক সংগঠনগুলো বিভিন্ন ধরনের কার্যক্রমের মাধ্যমে তাদের ফান্ড সংগ্রহ করবেন। এর মধ্যে রয়েছে, চ্যারিটি ফিল্ম প্রদর্শন, বিভিন্ন হল থেকে এবং হলের বাইরে অবস্থানরত শিক্ষার্থীদের কাছ থেকে ফান্ড কালেকশন। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে থেকে কেউ ফান্ড কালেকশনে অংশগ্রহণ করতে চাইলে সংগঠনগুলোর সাথে যোগাযোগ করতে আহবান করেন।

আঞ্চলিক সংগঠনগুলোর মধ্যে রয়েছে, কুড়িগ্রাম অ্যাসোসিয়েশন, রংপুর অ্যাসোসিয়েশন, জামালপুর অ্যাসোসিয়েশন, গাইবান্ধা অ্যাসোসিয়েশন, বগুড়া অ্যাসোসিয়েশন, লালমনিরহাট অ্যাসোসিয়েশন।

আপনার মন্তব্য

আলোচিত