বুধবার, ২৯ জানুয়ারি ২০২০ ইং

সিলেটটুডে ডেস্ক

২৫ জুলাই, ২০১৯ ১৯:২২

লিডিং ইউনিভার্সিটিতে বিশ্ববিদ্যালয় র‌্যাঙ্কিং বিষয়ক কর্মশালা

লিডিং ইউনিভার্সিটিতে ‘কিউএস ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংস এন্ড রেটিংস’-শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের গ্যালারী-১ এ সকাল ১০টায় লিডিং ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেলের উদ্যোগে কর্মশালা অনুষ্ঠিত হয়।


কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

কর্মশালায় কিউএস ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংস এন্ড রেটিংস এর বিভিন্ন মানদ- নিয়ে আলোচনা করেন লিডিং ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল এর পরিচালক এবং ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মো. রেজাউল করিম।

বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে র‌্যাঙ্কিং গুরুত্বপূর্ণ এবং সেজন্য সবাইকে একসাথে কাজ করতে হবে উল্লেখ করে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, লিডিং ইউনিভার্সিটি সবসময় শিক্ষা ও গবেষণায় গুরুত্ব দিয়ে আসছে। গবেষণা যাতে আন্তর্জাতিকভাবে সমাদৃত হয় সেজন্য সমন্বিতভাবে শিক্ষকদের আরও বিশ্বমানের গবেষণা কার্যক্রম চালানোর পরামর্শও দেন তিনি।  

শিক্ষক এবং শিক্ষার্থীদের উচ্চশিক্ষা এবং গবেষণার বিষয়ে লিডিং ইউনিভার্সিটি সবসময় সহায়ক ভূমিকা রাখছে বলেও তিনি উল্লেখ করেন। র‌্যাঙ্কিংকে অগ্রাধিকার দিয়ে শিক্ষাকার্যক্রম পরিচালনা করার জন্য তিনি সকলের প্রতি গুরুত্বারোপ করেন। এ কর্মশালার আয়োজন করার জন্য তিনি লিডিং ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

কর্মশালায় লিডিং ইউনিভার্সিটির সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মো. সামস-উল আলম জয়, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডীন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মেজর (অব.) মো শাহ আলম, পিএসসি এবং ভারপ্রাপ্ত প্রক্টর মো. রাশেদুল ইসলামসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন ।


আপনার মন্তব্য

আলোচিত