সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯ ইং

শাবি প্রতিনিধি

২৫ জুলাই, ২০১৯ ২০:০২

নিরাপত্তাকর্মীদের বেতন প্রতারণার প্রতিবাদে শাবি শিক্ষার্থীদের মানববন্ধন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত যমুনা স্টার সেভ গার্ড সার্ভিস লিমিটেড’ এর নিরাপত্তাকর্মীদের বেতন কম দেওয়ার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোট।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন পরবর্তী সমাবেশে বক্তব্য দেন সাস্ট সায়েন্স অ্যারেনার সভাপতি রাকিব হোসেন, টুরিস্ট ক্লাব সাস্টের সভাপতি সোহানুর রহমান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, চাকরির শুরু থেকেই কোম্পানিটি বিশ্ববিদ্যালয়ে দায়িত্বরত নিরাপত্তাকর্মীদের সাথে প্রতারণা করে আসছে। ১৪,৪৫০ টাকা মাসিক বেতন দেওয়ার কথা থাকলেও প্রথম তিন মাস ৮ হাজার টাকা প্রদান করেছে এবং বর্তমানেও বেতন নিয়ে প্রতারণা করছে। নিরাপত্তাকর্মীদের বেতনের অর্ধেক টাকাই কোম্পানির কর্মকর্তারা মধ্যস্বত্তভোগী হিসেবে নিজেদের পকেটে নিয়ে নিচ্ছে। নিরাপত্তাকর্মীদের সাথে এই অন্যায় মেনে নেওয়া যায় না। তাই আমাদের দায়বদ্ধতা থেকে আমরা তাদের পাশে দাঁড়িয়েছি।

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারি থেকে দুই বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের সাথে চুক্তিতে ৯৬ নিরাপত্তাকর্মী সরবরাহ করে আসছে। তবে দীর্ঘদিন থেকে নিরাপত্তা কর্মীদের বেতন কম দেওয়ার অভিযোগ রয়েছে কোম্পানীর বিরুদ্ধে।

এনিয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও প্রক্টর বরাবর কোম্পানীর ম্যানেজার জাহাঙ্গীর আলম এবং সুপারভাইজার রাজা মিয়ার বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছিলেন ৬৬ জন নিরাপত্তাকর্মী।

আপনার মন্তব্য

আলোচিত