শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ ইং

শাবি প্রতিনিধি

২৮ জুলাই, ২০১৯ ১৮:১৪

শাবির ভর্তি পরীক্ষা অক্টোবরে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাদের নির্ধারণ করা তারিখ হচ্ছে অক্টোবর মাসের ১৯ অথবা ২৬ তারিখ।

রোববার (২৮ জুলাই) সকালে একাডেমিক কাউন্সিলের এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান শাবি’র উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উপাচার্য বলেন, একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুসারে আগামী ১৯ অথবা ২৬ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে ১৯ অক্টোবর না কি ২৬ অক্টোবর এ পরীক্ষা অনুষ্ঠিত হবে তা আগামীতে অনুষ্ঠিতব্য উপাচার্যদের মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি আরও জানান, সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহ থেকেই ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.sust.edu/admission এ জানা যাবে।

উল্লেখ্য, এবছর লিখিত পরীক্ষা পদ্ধতির পরিবর্তে পূর্বের ন্যায় অর্থাৎ মাল্টিপল চয়েস কোয়েশ্চন (এমসিকিউ) পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। তাই এবছর সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে না শাবি। তবে আগামী বছর থেকে সমন্বিত ভর্তি পরীক্ষায় যেতে আগ্রহ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আপনার মন্তব্য

আলোচিত