শাবি প্রতিনিধি

২১ আগস্ট, ২০১৯ ১৯:০৫

ভবিষ্যতে শিক্ষার্থীদের ডোপ টেস্টের ব্যবস্থা করা হবে : শাবি ভিসি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশের সাধারণ মানুষের অর্থে বিশ্ববিদ্যালয় পরিচালিত হয়। সুতরাং সাধারণ মানুষ যেভাবে এ বিশ্ববিদ্যালয়কে দেখতে চায় আমরা বিশ্ববিদ্যালয়কে সেভাবে পরিচালনা করছি। এখানে অন্যায় কিংবা সমাজ বহির্ভূত কাজের কোন জায়গা নেই। অন্যায় করে কেউ পার পাবে না।

বুধবার বিকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে অনুষ্ঠিত একাডেমিক বক্তব্য বিষয়ক প্রোগ্রামে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, এ বিশ্ববিদ্যালয় প্রায় সব নেতিবাচক উপাদানগুলো দূর করা হয়েছে। জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিশ্চিত করা হয়েছে। র‌্যাগিং ও ড্রপ কালচার প্রায় বন্ধ হয়েছে। যৌন নিপীড়নের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নেয়া হয়েছে। ফলে এখন আর কোন অভিযোগ আসছে না। মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান আরো কঠোর হবে। অদূর ভবিষ্যতে শিক্ষার্থীদের ডোপ টেস্টের ব্যবস্থা করা হবে।

অনুষ্ঠানের বক্তা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মনিরুল ইসলাম খান  একাডেমিক আলোচনা আয়োজনের জন্য সমাজবিজ্ঞান বিভাগকে ধন্যবাদ জানান এবং বিশ্ববিদ্যালয় পরিচালনায় শাবি ভিসির নেতৃত্বের প্রশংসা করেন।

সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. লায়লা আশরাফুনের সভাপতিত্বে অনুষ্ঠিত একাডেমিক বক্তব্য অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. আবদুল গনি।
সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশহণে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অধ্যাপক ড. মনিরুল ইসলাম খান নির্ধারিত বিষয়ে বক্তব্য প্রদান করেন।

আপনার মন্তব্য

আলোচিত