সিলেটটুডে ডেস্ক

২৬ আগস্ট, ২০১৯ ১৭:৪২

বৈধ কার্ডধারীদের জন্য খোলা হচ্ছে এমসি কলেজ ছাত্রাবাস

আগামী ১ সেপ্টেম্বর বিকেল ৩টা থেকে সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজ ছাত্রাবাস খুলে দেয়া হচ্ছে। তবে কেবল ছাত্রাবাসের বৈধ কার্ডধারী শিক্ষার্থীরাই হোস্টেলে উঠতে পারবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (২৫ আগস্ট) কলেজ খোলার পর কলেজের একাডেমিক কাউন্সিল সভায় এই সিদ্ধান্ত হয়।  

এর আগে কক্ষ দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে মারামারির আশঙ্কায় ছাত্রাবাস না খোলার সিদ্ধান্ত নেয় কলেজ প্রশাসন।  কলেজ খুললেও ছাত্রাবাস না খোলার সিদ্ধান্তে ওই সময় অসন্তোষ প্রকাশ করেন আবাসিক শিক্ষার্থীরা। তবে এখন ছাত্রাবাস খোলার সিদ্ধান্ত নেওয়ায় অনেকটা স্বস্তি প্রকাশ করেন শিক্ষার্থীরা।   

এ ব্যাপারে কলেজ অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র বলেন, সাধারণ শিক্ষার্থীদের কথা চিন্তা করে ছাত্রাবাসটি খুলে দেওয়া হচ্ছে। তবে অবৈধ বা অনিয়মিতদের ব্যাপারে কলেজ প্রশাসন দৃঢ় অবস্থানে থাকবে। ১ সেপ্টেম্বর কেবল ছাত্রাবাসের বৈধ কার্ডধারী শিক্ষার্থীরাই হোস্টেলে উঠতে পারবে।

ছাত্রাবাসের নিয়ম নিয়ে অধ্যক্ষ বলেন, আপাতত পুরনো নিয়মেই খোলা হবে, নিয়মের ব্যাপারে নতুন কিছু সংযুক্ত করা হলে পরবর্তীতে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, গত ৫ আগস্ট রাতে ছাত্রাবাসের কক্ষের দখল নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়া হয়। এদের এক পক্ষ ছিল বহিরাগতদের পক্ষে, অন্যটি আবাসিক ছাত্রদের পক্ষে। উত্তেজনাকর এই পরিস্থিতির মুখে পরদিন ৬ আগস্ট ছাত্রাবাস বন্ধ ঘোষণা করা হয়। ওই দিনই পুলিশের উপস্থিতিতে ছাত্রাবাস দখলমুক্ত করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত