সিলেটটুডে ডেস্ক

০২ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৩১

ভারতে পরীক্ষকের দায়িত্ব পালন করেছেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির শান্তি রায়

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ডেপুটি অ্যাসিস্ট্যান্ট রেজিস্ট্রার ও কারাতে প্রশিক্ষক শান্তি বাবু প্রসাদ রায় ভারতের পশ্চিমবঙ্গে কারাতের বেল্ট গ্রেড পরীক্ষায় পরীক্ষকের দায়িত্ব পালন করেছেন।

সোমবার (২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখা থেকে এই তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখা জানায়, ওয়ার্ল্ড শিতোরিও কারাতে দো সেইসিনকাই ইন্টারন্যাশনাল অব ইন্ডিয়ার উদ্যোগে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতার অদূরে বারাসাতে আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়। এছাড়া কারাতের বেল্ট গ্রেড পরীক্ষা গ্রহণ ও উত্তীর্ণদের মধ্যে বেল্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। মেট্রোপলিটন ইউনিভার্সিটির কর্মকর্তা ও কারাতে প্রশিক্ষক শান্তি বাবু প্রসাদ রায় ওই সেমিনারে অংশগ্রহণ এবং বেল্ট গ্রেড পরীক্ষায় পরীক্ষক হিসেবে দায়িত্ব পালন করে।

কারাতের আন্তর্জাতিক পর্যায়ে পরীক্ষক হিসেবে দায়িত্ব পালন করার বিষয়টিকে গর্বের উল্লেখ করে শান্তি রায়কে অভিনন্দন জানিয়েছেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী ও উপচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন।

প্রসঙ্গত, ওয়ার্ল্ড শিতোরিও কারাতে দো সেইসিনকাই ইন্টারন্যাশনাল জাপানভিত্তিক আন্তর্জাতিক সংস্থা। এই সংস্থার বাংলাদেশ শাখার যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন শান্তি বাবু প্রসাদ রায়। এছাড়া কারাতের ব্ল্যাক বেল্ট থার্ড ড্যানপ্রাপ্ত তিনি।

আপনার মন্তব্য

আলোচিত