রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ ইং

শাবি প্রতিনিধি

০৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৩৭

শাবিতে মাদকসেবন বেড়ে গেছে, অভিযোগ উপাচার্যের

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, সাম্প্রতিক সময়ে শাবিতে মাদকসেবন বেড়ে গেছে। কয়েকজনকে আটকও করা হয়েছে।

তিনি বলেন, এখানে কোনো ধরনের মাদক থাকবে না। শাবি প্রশাসন মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। শাবিকে মাদকমুক্ত করা হবে। এসময় তিনি মাদকের বিরুদ্ধে সকলকে গণজাগরণ মঞ্চ গড়ে তোলার আহব্বান জানান।

সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শাবি ভিসির নেতৃত্বে একটি মাদকবিরোধী র‌্যালী বের হয়। র‌্যালী শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, মাদকাসক্ত শিক্ষার্থীদের দ্রুত বিচারের আওতায় নিয়ে আসা হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার  নীতি অনুসরণ করে মাদকের বিরুদ্ধে 'জিরো টলারেন্স' নীতি গ্রহণ করেছে।

শাহপরান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান খানের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ।

র‌্যালী ও সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. সাজেদুল করিম, অধ্যাপক ড. কবির হোসেন, সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট ড. আসিফ ইকবালসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

আপনার মন্তব্য

আলোচিত