রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯ ইং

শাবি প্রতিনিধি

০৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৪৩

শাবি’র শিক্ষার্থীদের যাবতীয় ফি গ্রহণ হবে অনলাইনে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সকল ধরনের ফি অনলাইনে প্রদানের জন্য চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে সোনালী ব্যাংক ও বিশ্ববিদ্যালয়ের মধ্যে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম ও সোনালী ব্যাংকের পক্ষে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এ কে এম সাজিদুর রহমান এ চুক্তি স্বাক্ষর করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘সোনালী ব্যাংক ও শাবিপ্রবির মধ্যে এ চুক্তির মাধ্যমে শিক্ষার্থীদের ভোগান্তি অনেকাংশে কমে আসবে। অনলাইনেই সকল ফি পরিশোধ করা যাবে। কষ্ট করে লাইনে দাঁড়িয়ে আর ফি দেওয়া লাগবে না।’

সোনালী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এ কে এম সাজিদুর রহমান বলেন, `আজকের এ দিনটি আমাদের জন্য খুব আনন্দের। সোনালী ব্যাংকের সাথে শাবিপ্রবির সম্পর্ক বিশ্ববিদ্যালয়ের শুরু থেকেই। শাবিপ্রবির আর্থিক সংক্রান্ত যে কোনো ধরনের কাজে সোনালী ব্যাংক সর্বদাই পাশে থাকবে এমন প্রত্যয় ব্যক্ত করেন তিনি।'

বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তনের ফি অনলাইনে প্রদানের মাধ্যমে এই চুক্তির কাজ শুরু হবে বলে জানান অনলাইনে আবেদন ও ফিস পরিশোধ সংক্রান্ত নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়নের সুপারিশ কমিটির সভাপতি অধ্যাপক ড. রেজা সেলিম।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের পরবর্তী সেমিস্টার থেকেই সকল ধরনের ভর্তি ফি, ক্রেডিট ফি, বিভাগীয় ফি, ট্রান্সক্রিপ্ট ও সনদপত্র উত্তোলন ফি এই সেবার সাথে যোগ হবে বলে জানান তিনি।

চুক্তি স্বাক্ষরকালে উপস্থিত ছিলেন শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, হিসাব পরিচালক আ ন ম জয়নাল আবেদিন, পরীক্ষা নিয়ন্ত্রক মো. মুজিবর রহমান, সোনালী ব্যাংকের চীফ ফিনান্সিয়াল অফিসার সুবাস চন্দ্র দাস, সোনালী ব্যাংক, শাবিপ্রবি শাখার ম্যানেজার দিগ্বীজয় দত্ত প্রমুখ।

উল্লেখ্য, মোবাইল ব্যাংকিং, অনলাইন ব্যাংকিং ও কার্ড ব্যাংকিং এর মাধ্যমে অনলাইনে এ ফি পরিশোধ করা যাবে।

আপনার মন্তব্য

আলোচিত