রাবি প্রতিনিধি

০৮ সেপ্টেম্বর, ২০১৯ ২১:৪০

রাবিতে প্রথমবার ভর্তি পরীক্ষার সুযোগ পাচ্ছে ডিপ্লোমাধারীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রথমবারের মত ডিপ্লোমাধারীরা আবেদন করার সুযোগ পাচ্ছে। এক্ষেত্রে তাদের প্রাপ্ত ফলাফল জিপিএ ৫ স্কেলে নির্ধারিত হবে।

রোববার (৮ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের কর্মকর্তা অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ডিপ্লোমাধারী শিক্ষার্থীদেরকে এজন্য অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের সুযোগ থাকছে আগামী ১ সেপ্টেম্বর রাত ১২ টা পর্যন্ত। তবে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সংক্রান্ত পূর্বে প্রকাশিত বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলী আগের মতই থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের আওতাধীন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসমূহ হতে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাশ করা শিক্ষার্থীরা সংশ্লিষ্ট ইউনিটে আবেদন করতে পারবে।

এ বিষয়ে অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, “শিক্ষা মন্ত্রণালয় প্রেরিত এক চিঠির প্রেক্ষিতে আজ সকালে এ বিষয়ক ভর্তি উপকমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ব্যাকগ্রাউন্ডের শিক্ষার্থীদের মধ্যে যাদের জিপিএ সিস্টেম ভিন্ন তাদের ফলাফল জিপিএ ৫ স্কেলে নির্ধারিত করা হবে। এছাড়াও যে কোন বিভাগের শিক্ষার্থীরা সকল বিভাগের শর্ত সাপেক্ষে তাদের যোগ্যতা অনুযায়ী আবেদন করতে পারবেন।”

এর আগে প্রকাশিত ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি অনুযায়ী, এ বছর A, B ও C তিনটি ইউনিটে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য শাখা থেকে উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। আগামী ২০-২২ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ( ru.ac.bd) পাওয়া যাবে।

আপনার মন্তব্য

আলোচিত