শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ ইং

রাবি প্রতিনিধি

০৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৫৯

‘সেরা অধ্যাপক’ হলেন রাবি শিক্ষক ড. বিশ্বজিৎ

ভূমি প্রশাসন শিক্ষাক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করায় ‘সেরা অধ্যাপক’ অ্যাওয়ার্ড পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন ও ভূমি প্রশাসন বিভাগের অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ।

রোববার (৮ সেপ্টেম্বর) ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ‘বাংলাদেশ এডুকেশন লিডারশিপ এ্যাওয়ার্ডস’ শীর্ষক অনুষ্ঠানে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। ‘ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস’, সিএমও এশিয়া ও সিএমও কাউন্সিল তাকে ‘বেস্ট প্রফেসর ইন ল্যান্ড এডমিনিস্ট্রেশন স্টাডিজ’ এ্যাওয়ার্ডে ভূষিত করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শিক্ষার উৎকর্ষতায় দৃষ্টান্তমূলক নেতৃত্ব দিয়েছেন ও ভূমিকা পালন করেছেন এমন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে এ সম্মানে ভূষিত করা হয়ে থাকে। তারা যেন রোল মডেল হিসেবে অন্যদের জীবন ও সমাজে পরিবর্তনে মূল্যবান ভূমিকা রেখে যেতে পারেন সেজন্যই এমন আয়োজন।

অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি প্রশাসন বিভাগের প্রতিষ্ঠাতাকালীন সভাপতি। তিনি পরপর দুইবার আইন অনুষদের অধিকর্তার দায়িত্ব পালন করেন। এর আগে, তিনি বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের সদস্য ছিলেন। রাবি সেন্টার অব এক্সেলেন্স ইন টিচিং এন্ড লার্নিং এর পরিচালক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেটরসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত