সিলেটটুডে ডেস্ক

১৫ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:০৩

ঢাকসু থেকে রাব্বানীর পদত্যাগ করা উচিত: নুর

ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) জিএস (সাধারণ সম্পাদক) গোলাম রাব্বানী এবং সিনেট সদস্য ও ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের অপসারণ চেয়েছেন নুরুল হক নুর।

ডাকসু ভিপি নুর বলেন, দুর্নীতির দায়ে তাকে তার সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। ডাকসুর সভাপতি এ বিষয়ে ব্যবস্থা নেবেন। আমি উপাচার্যের সঙ্গে আজ কথা বলেছি। তার বিরুদ্ধে যে অভিযোগ আছে, সেটা যদি স্পষ্টভাবে প্রমাণিত হয়, তাহলে তার উচিত নিজে থেকে পদত্যাগ করা।

আপনি পদত্যাগ চান কি না জানতে চাইলে ভিপি নুর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় স্পন্দনের জায়গা সেই বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের একজন জিএস দুর্নীতির দায়ে বরখাস্ত হয়েছে। এটা ছাত্র সংসদের জন্য সম্মানহানিকর। আমি মনে করি তার ব্যক্তিগত উপলব্ধি থেকে পদত্যাগ করা উচিত। আর যেহেতু শিক্ষার্থীরাও দাবি করছে পদত্যাগের বিষয়ে । সে বিষয়ে তার দেখা উচিত।

ডাকসুর সভায় এ বিষয়ে আলোচনা করা হবে বলে জানান।

এদিকে ডাকসুর সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের কাছে জানতে চাইলে তিনি বলেন, ডাকসুর গঠনতন্ত্রে দেখতে হবে কী আছে,সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি এবং সাধারণ সম্পাদককে অপসারণ করা হয় শনিবার। তাদের স্থলে ভারপ্রাপ্ত হিসেবে সভাপতির দায়িত্ব নেন যথাক্রমের আল নাহিয়ান খান জয় এবং লেখক ভট্টাচার্য।  

এদিকে রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে ডাকসু ভবনের সামনে অভিযুক্ত ডাকসু জিএস গোলাম রাব্বানীর পদত্যাগ ও গ্রেপ্তারের দাবি জানায় ছাত্র ফেডারেশন।

ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদ সুজন বলেন, আমাদের দাবি অনতিবিলম্বে এই চাঁদাবাজ এবং দুর্নীতিগ্রস্ত ডাকসুর জিএসের পদত্যাগ দাবি করছি। যিনি দল থেকে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন। এ রকম একজন ডাকসু জিএসকে আমরা চাই না।

আপনার মন্তব্য

আলোচিত