শাবি প্রতিনিধি

১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৩৩

শাবি দিক থিয়েটারের ২১ বছর পূর্তি উদযাপন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) অন্যতম নাট্য বিষয়ক সংগঠন দিক থিয়েটারের ২১ বছর পূর্তি উদযাপন উপলক্ষে তিন দিনব্যাপী নাট্য প্রদর্শনী শুরু হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ের ইউনিভারসিটি সেন্টারের  সামনে থেকে শোভাযাত্রা বের করে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে মিলিত হন সংগঠনের সদস্যরা। শোভাযাত্রা শেষে তারা কেক কেটে তিন দিনব্যাপী এ আয়োজন উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন দিক থিয়েটারের উপদেষ্টা পলিটিকাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন সাথী, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. মুখলেছুর রহমানসহ সংগঠনের সদস্যবৃন্দ।

তিন দিনব্যাপী আয়োজনের দ্বিতীয় দিনে (১৭ সেপ্টেম্বর) মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে লিটল থিয়েটারের পরিবেশনায় 'ভাইবে রাধারমণ' নাটক মঞ্চায়িত হবে। তৃতীয় দিনে ১৮ সেপ্টেম্বর বুধবার একই স্থানে সন্ধ্যা সাড়ে ৬ টায় দিক থিয়েটার পরিবেশনায় 'পুঁটি রামায়ণ' নাটক মঞ্চায়ন করা হবে।

উল্লেখ্য, ‘নাটকে সাম্যের আন্দোলন,জীবনের ভাষায় মুক্তি অন্বেষণ’ এই শ্লোগানকে সামনে রেখে শাবি থিয়েটার ১৯৯৯ সালের ১৮ আগস্ট যাত্রা শুরু করে দিক নাট্যসংঘ নামে, বর্তমানে দিক থিয়েটার নামে পরিচিত।

আপনার মন্তব্য

আলোচিত