সিকৃবি প্রতিনিধি

২০ সেপ্টেম্বর, ২০১৯ ০২:২৯

সাংবাদিক বহিষ্কার ও হয়রানির প্রতিবাদে সিকৃবিতে মানববন্ধন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ও ক্যাম্পাসে কর্মরত সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কারের মাধ্যমে হয়রানিতে জড়িতদের শাস্তি এবং ক্যাম্পাসে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (সিকৃবিসাস) আয়োজনে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়। এতে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি উত্তম কুমার দাশ, সাধারণ সম্পাদক ইফতেখার আহমেদ ফাগুন সহ ক্যাম্পাসে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ও সাধারণ শিক্ষার্থীরা।

সমাবেশে সিকৃবি সাংবাদিক সমিতির সভাপতি উত্তম কুমার দাশ বলেন, ‘সাংবাদিক ও শিক্ষার্থীর সাথে বশেমুরবিপ্রবি উপাচার্যের এ ধরনের ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানাই। বিশ্ববিদ্যালয় হচ্ছে শিক্ষার শুদ্ধ চর্চা ও মূল্যবোধ চর্চার কেন্দ্রবিন্দু। এখান থেকে শিক্ষার্থীরা প্রশ্ন করতে শিখবে, গঠনমূলক সমালোচনা করতে শিখবে। এর বিপরীতে আমরা দেখছি শিক্ষার্থীদের বাক স্বাধীনতা হরন করা হচ্ছে। আমরা বিশ্ববিদ্যালয়সহ সারা দেশে সাংবাদিকতা এবং বাক স্বাধীনতা নিশ্চিতের দাবি জানাচ্ছি।’

উল্লেখ্য, বুধবার (১৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়। এর আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাসের জেরে গত ১১ সেপ্টেম্বর তাকে বহিষ্কার করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত