রাবি প্রতিনিধি

২২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৩০

বশেমুরবিপ্রবি উপাচার্যের পদত্যাগ দাবি রাবি সাংবাদিকদের

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় বিক্ষোভ করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কর্মরত সাংবাদিকরা।

শনিবার বিকেল সাড়ে ৪টায় বশেমুরবিপ্রবির উপাচার্যের পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

প্রায় আধ-ঘণ্টাব্যাপী এই অবরোধ ও অবস্থান কর্মসূচি শেষে সাংবাদিকরা ক্যাম্পাসের প্রধান সড়কগুলোতে বিক্ষোভ মিছিল করেন। এরপর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশ করেন আন্দোলনকারী সাংবাদিকরা।

সমাবেশে আন্দোলনকারীরা বলেন, বশেমুরবিপ্রবির উপাচার্য অধ্যাপক নাসিরউদ্দিনের একের পর এক বিতর্কিত ও অনৈতিক কর্মকাণ্ড সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ণ করেছে। শিক্ষার্থীদের আন্দোলনে সন্ত্রাসী ভাড়া করে হামলা চালিয়েছেন। উপাচার্যের এই কর্মকাণ্ড শুধু গোপালগঞ্জ নয় সারা দেশের জন্য লজ্জার। এই ঘটনার জন্য শুধু উপাচার্যের পদত্যাগ নয়, তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার করা প্রয়োজন।

উপাচার্যের ভাড়া করা সন্ত্রাসীরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর নির্মম হামলা চালিয়েছেন উল্লেখ করে আন্দোলনকারীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, ‘শিক্ষাক্ষেত্রের পবিত্রতা নষ্ট করেছেন উপাচার্য নাসির উদ্দিন। দ্রুত এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুন, নাহলে সারা দেশের শিক্ষার্থীরা আরও বড় আন্দোলনে যাবে।’ উপাচার্য নাসিরুদ্দিনের পদত্যাগ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়া হবে বলে সমাবেশ থেকে বলে ঘোষণা দেয়া হয়।

জানা যায়, শনিবার বেলা সাড়ে ১১টার বশেমুরবিপ্রবি সংলগ্ন গোবরা এলাকায় উপাচার্য নাসিরুদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা করেছে বহিরাগতরা। এ ঘটনায় কমপক্ষে ২০ শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত শিক্ষার্থীদের মধ্যে ফিশারিজ বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীর মাথা ইট দিয়ে ফাটিয়ে দেওয়া হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। আহত শিক্ষার্থীদের গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি রয়েছেন বলে জানা গেছে।

আপনার মন্তব্য

আলোচিত