রাবি প্রতিনিধি

১৬ অক্টোবর, ২০১৯ ১৭:০৪

রাবিতে পিসিও’র ক্যারিয়ার বিষয়ক সেমিনার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ক্যারিয়ার ভাবনা বিষয়ক সেমিনার আয়োজন করেছে ক্যারিয়ার ও সমাজসেবামুলক সংগঠন প্রেজেন্টেশন এন্ড ক্যারিয়ার অর্গানাইজেশন (পিসিও)। আগামী ১৮ই অক্টোবর বেলা ২টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সে এ সেমিনার অনুষ্ঠিত হবে।

সেমিনারে অংশ নিতে ১৫ থেকে ১৭ অক্টোবরের মধ্যে কেন্দ্রীয় গ্রন্থাগারের পূর্ব পার্শ্বে স্থাপিত বুথে রেজিস্ট্রেশন করতে হবে।

দুইটি পর্বে বিভক্ত সেমিনারের প্রথম পর্বে এমএনসি, আইইএলটিএস এবং স্টাডি অ্যাব্রড সম্পর্কে আলোচনা করা হবে। আলোচক হিসেবে উপস্থিত থাকবেন মুহাম্মদ সাইফুর ইসলাম প্রিন্স এবং ইসতিয়াক আহমেদ মণ্ডল (ইউনিভার্সিটি অফ গুøচেষ্টার, ইংল্যান্ড)। ২য় পর্বে অতিথিরা বিসিএস এবং ক্যারিয়ার প্লানিং বিষয়ে আলোচনা করবেন।

সেমিনারে প্রধান অতিথি থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা। প্রধান আলোচক হিসেবে থাকবেন রাজশাহী সিটি করপোরেশনের সচিব আবু হায়াত মো. রহমতুল্লাহ, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মো. হাতেম আলী এবং রাজশাহী সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল। বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান উপস্থিত থাকবেন।

উক্ত সেমিনারে সভাপতিত্ব করবেন প্রেজেন্টেশন এন্ড ক্যারিয়ারে অর্গানাইজেশনের চেয়ারম্যান এস.এম. মাসুম পারভেজ। সেমিনার শেষে পথশিশুদের মাঝে নতুন জামা ও খাবার বিতরণ করা হবে।

প্রেজেন্টেশন এন্ড ক্যারিয়ার অর্গানাইজেশন (পিসিও) শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে প্রেজেন্টেশন, ডিবেট, পাবলিক স্পিকিং, আইসিটি, সোশাল ওয়ার্কস, লিডারশিপ, নেটওয়ার্কিং ইত্যাদি নিয়ে কাজ করে। এছাড়া শিক্ষার্থীদের জন্য পার্ট-টাইম চাকরির ব্যবস্থা, শিশু অধিকার রক্ষা, বন্যার্ত ও শীতার্তদের সহায়তাসহ গ্রামের প্রত্যন্ত অঞ্চলের মানুষের মধ্যে শিক্ষা বিস্তারে কাজ করে।

আপনার মন্তব্য

আলোচিত